২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:৩৯:৪৩ পূর্বাহ্ন


চট্রগ্রামে মামা হত্যাকারী ভাগনে শাহজাহান গ্রেফতার
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ০১-০৫-২০২২
চট্রগ্রামে মামা হত্যাকারী ভাগনে শাহজাহান গ্রেফতার চট্রগ্রামে মামা হত্যাকারী ভাগনে শাহজাহান গ্রেফতার


চট্রগ্রামে মামাকে হত্যাকারী ভাগনে শাহজাহানকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ । শনিবার (৩০ এপ্রিল) বিকেল ৫টায় কক্সবাজার জেলার কুতুবদিয়া থানাধীন ধুরুং (প্রচট্রগ্রামে মামাকে হত্যাকারী ভাগনে শাহজাহানকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ ।

শনিবার (৩০ এপ্রিল) বিকেল ৫টায় কক্সবাজার জেলার কুতুবদিয়া থানাধীন ধুরুং (প্রত্যান্ত দ্বীপ অঞ্চল) সাগরপাড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার শাহজাহান চট্টগ্রাম জেলার হাটহাজারী থানার বুলবুলি পাড়ার মৃত ফুল মিয়া প্রঃ আব্দুল মালেকের ছেলে।

রোববার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-৭ চট্রগ্রাম সিনিঃ সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ নূরুল আবছার। 

তিনি জানান,  নিহত মুছা মিয়া পেশায় একজন সিএনজি চালক ছিলেন। মুছা মিয়া এবং তার সৎ ভাগিনা শাহজাহানের মধ্যে দীর্ঘদিন ধরে পারিবারিক ও জমি সংক্রান্ত ব্যাপারে বিরোধ চলছিলো।

 এ ব্যাপারে মুছা মিয়ার সৎ ভাগিনা একটি মামলা করলে মামলায় মুছা মিয়া ৬ মাসের হাজতবাস করেন। নিহত মুছা মিয়া গত (০৮মার্চ) ৬মাসের হাজতবাস শেষে জামিনে মুক্তি পান। 

মুছা মিয়া জামিনে মুক্তি পেয়ে বাড়ি ফিরে আসার পর থেকে তার সৎ ভাগিনা শাহজাহান ও তার ভাইয়েরা মুছা মিয়াকে মেরে ফেলার হুমকি দিতে থাকে। এরপর (১৯ এপ্রিল ২২) রাত ১০টার দিকে সিএনজি চালিয়ে বাড়ী ফেরার উদ্দেশ্যে তার সৎ ভাগিনা শাহজাহানের বসত ঘরের পাশে চলাচলের রাস্তার উপর পৌঁছায় মুছা মিয়া। ওই সময় আসামী শাহজাহানসহ তার অপর সহযোগী মিলে পূর্ব শত্রুতার জের ধরে পরিকল্পিতভাবে দেশীও ধারালো অস্ত্র দা ও কিরিচ দিয়ে শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়। এ ঘটনায় নিহত নিহতের  স্ত্রী বাদী হয়ে চট্টগ্রাম জেলার হাটহাজারী থানায় ৬জনকে নামীয় এবং ২/৩ জন অজ্ঞাত নামা করে ৩০২/৩৪ ধারায একটি হত্যা মামলা দায়ের করে।

এরপর র‌্যাব-৭, চট্টগ্রাম চ্যালেঞ্জ হিসাবে গ্রহন করে ব্যাপক গোয়েন্দা নজরদারী এবং ছায়াতদন্ত অব্যাহত রাখে। এরই প্রেক্ষিতে র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে, উল্লেখিত হত্যা মামলার সাথে সরাসরি জড়িত এজাহারনামীয় ২নং আসামী মোঃ শাহজাহান কক্সবাজার জেলার কুতুবদিয়া থানাধীন ধুরুং (প্রত্যান্ত দ্বীপ অঞ্চল) সাগরপাড় এলাকা অবস্থান করছে। এমনর তথ্যের ভিত্তিতে শনিবার বিকেল ৫টায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিকদল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামী মোঃ শাহজাহানকে গ্রেফতার করে।  

গ্রেফতার খুনির বিরুদ্দে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। রোববার সকালে তাকে সংশ্লিষ্ট থানার মাধ্যমে আদালতে সোপর্দ করা হয়েছে।

রাজশাহীর সময় / এম আর