০৩ Jul ২০২২, রবিবার, ১২:০৯:১৪ অপরাহ্ন


ঈদের আনন্দ ভাগাভাগি করতে ঘরমুখো মানুষের ঢল
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ২৯-০৪-২০২২
ঈদের আনন্দ ভাগাভাগি করতে ঘরমুখো মানুষের ঢল ঈদের আনন্দ ভাগাভাগি করতে ঘরমুখো মানুষের ঢল


ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের চাপ বৃদ্ধি পেলেও স্বাভাবিক গতিতেই যান চলাচল করছে।

শুক্রবার (২৯ এপ্রিল) সরেজমিনে দেখা যায়, মহাসড়কের মির্জাপুর থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত প্রায় ৮ শতাধিক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন রাখা হয়েছে।

ঈদুল আজহা উপলক্ষ্যে প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে বাড়ি ফিরতে শুরু করেছে ঘরমুখো মানুষ। মহাসড়কে যানবাহনের চাপও বৃদ্ধি পেয়েছে।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের চাপও বৃদ্ধি পাচ্ছে। তবে এখনও খুব একটা যানজটের কবলে পড়তে হয়নি ঈদে ঘরমুখো মানুষদের। স্বাভাবিক গতিতে যানবাহন চলছে।

এদিকে ঘরমুখো মানুষদের নির্বিঘ্নে ঘরে পৌঁছে দিতে প্রায় ৮ শতাধিক জেলা পুলিশ, হাইওয়ে পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন রয়েছে।

তবে মহাসড়কের চন্দ্রা থেকে এলেঙ্গা পর্যন্ত চার লেন সুবিধা পেয়ে যানবাহনগুলো স্বাভাবিক গতিতে আসতে পারলেও এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় পর্যন্ত দুই লেনের কারণে যানবাহনের গতি কমাতে বাধ্য হচ্ছে যানবাহন চালকরা। ফলে যানবাহনের আরও চাপ বৃদ্ধি পেয়ে এখান থেকেই যানজটের সৃষ্টি হওয়ার আশঙ্কা রয়েছে।

ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) এশরাজুল হক বলেন, ঈদযাত্রাকে কেন্দ্র করে সকালে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের সেতুর পূর্ব পাড় থেকে কালিহাতি উপজেলার পৌলি পর্যন্ত এলাকায় যানবাহনের ধীর গতি ছিল। এখন যান চলাচল স্বাভাবিক রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের চাপ আরও বাড়বে। তবে মহাসড়কের বিভিন্ন এলাকায় পর্যাপ্ত সংখ্যক ট্রাফিক পুলিশ জেলা পুলিশ ও হাইওয়ে পুলিশ দায়িত্ব পালন করছেন। ঘরমুখো মানুষদের ঈদযাত্রা স্বস্তিদায়ক করতে সবাই কাজ করে যাচ্ছে।