০৩ Jul ২০২২, রবিবার, ১২:০১:৪১ অপরাহ্ন


থাইল্যান্ডে যেতে লাগবে না করোনা টেস্ট-কোয়ারেন্টাইন
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৬-০৪-২০২২
থাইল্যান্ডে যেতে লাগবে না করোনা টেস্ট-কোয়ারেন্টাইন ফাইল ফটো


বাংলাদেশি পর্যটকদের জন্য নতুন বিধিনিষেধ আরোপ করেছে থাইল্যান্ড। করোনার প্রতিরোধকারী টিকার সম্পূর্ণ ডোজ নেওয়া থাকলে দেশটিতে প্রবেশের পর করোনা টেস্ট করতে হবে না। যাত্রীদের থাকতে হবে না কোয়ারেন্টাইনে।

নতুন এ সিদ্ধান্ত আগামী ১ মে থেকে কার্যকর করবে থাইল্যান্ড। এক চিঠির মাধ্যমে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে এ তথ্য জানিয়েছে দেশটি।

এর আগে দেশটিতে প্রবেশের পর প্রথম দিন ও পঞ্চম দিন কোভিড-১৯ শনাক্তের আরটি পিসিআর টেস্ট করা বাধ্যতামূলক ছিল। এমনকি প্রথম দিনের টেস্টের পর ফলাফল আসার আগ পর্যন্ত থাই সরকারের নির্ধারিত হোটেলে থাকতে হতো।

নতুন নির্দেশনায় থাইল্যান্ড জানায়, টিকা নেওয়া থাকলে বাংলাদেশি যাত্রীদের থাইল্যান্ড যাওয়ার আগে কোনো আগাম করোনা টেস্ট করতে হবে না। পৌঁছানোর পরও কোনো টেস্ট বা কোয়ারেন্টাইন নেই। সেক্ষেত্রে বিমানবন্দরে টিকা সনদের মূল কপি ও ফটোকপি দেখাতে হবে।

তবে যারা টিকার সম্পূর্ণ ডোজ নেননি, তাদের আগের মতোই থাইল্যান্ড পৌঁছানোর পর প্রথম ও পঞ্চম দিন আরটি পিসিআর টেস্ট করাতে হবে।

আগে থাইল্যান্ডগামী যাত্রীদের ২০ হাজার ডলার কাভারেজসহ হেলথ ইনস্যুরেন্সের প্রয়োজন হতো। বর্তমানে এই কাভারেজের পরিমাণ কমিয়ে ১০ হাজার ডলারে আনা হয়েছে।

রাজশাহীর সময়/এইচ