১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৬:০০:২৬ পূর্বাহ্ন


সাপাহারে মত বিনিময় সভা ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত
হাফিজুল হক সাপাহার নওগাঁ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৪-০৪-২০২২
সাপাহারে মত বিনিময় সভা ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত সাপাহারে মত বিনিময় সভা ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত


মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৩য় পর্যায়ের জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন উপলক্ষ্যে স্থানীয় ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দের সাথে একটি মত বিনিময় সভা ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছো

রবিবার (২৪ এপ্রিল) সকাল ১১টার সময় উপজেলা নির্বাহী অফিসারের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে উক্ত মত বিনিময় সভা ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। এসময় সাপাহার প্রেসক্লাব এর সকল সাংবাদিক বৃন্দসহ স্থানীয়  ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

প্রেস ব্রিফিংয়ে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন লিখিতভাবে জানিয়েছে, মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও ভূমিহীন থাকবেনা মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নের দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ ২ প্রকল্পের উদ্যোগ ও তত্ত্বাবধানে সারাদেশে জমি ও ঘর নেই (ক শ্রেণীর ভূমিহীন পরিবার ) এমন পরিবারকে ২ শতক জমি ও গৃহ প্রদানপূর্বক এই পুনর্বাসন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। উপকারভোগী নির্বাচন, নির্বাচিত উপকারভোগীদের মাঝে খাস জমি বন্দোবস্ত এবং ঘরের গুণগত মান নিশ্চিত করে ইতিমধ্যে সারা দেশে প্রথম ও দ্বিতীয় পর্যায়ের গৃহ প্রদান কার্যক্রম সফলভাবে সম্পন্ন হয়েছে। সারা দেশে প্রথম পর্যায়ে ৬৯,৯০৪ টি ও দ্বিতীয় পর্যায়ে ৫৩,৩৪০ পি মোট ১,২৩,২৪৪ টি ভূমিহীন ও গৃহহীন পরিবার তাদের মাথা গোঁজার ঠাঁই হিসেবে পেয়েছেন ২ শতক জমি ও একটি সেমিপাকা ঘর।

ইতিমধ্যে এ উপজেলায় প্রথম পর্যায়ে ১২০ ও দ্বিতীয় পর্যায়ে ৬০ কি মোট ১৮০ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে পূর্ণবাসন করা হয়েছে। এ পর্যায়ে অর্থাৎ তৃতীয় পর্যায়ে ৪৫ গৃহ নির্মাণ করা হয়েছে।

জেলায় প্রথম পর্যায়ে ১০৫৬ ও দ্বিতীয় পর্যায়ে ৫০২ তুই মোট ২৫৫৮ টি  ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পূর্ণবাসন করা হয়েছে। সাপাহার উপজেলা মাননীয় প্রধানমন্ত্রী এই মহতী উদ্যোগকে সফল করার ক্ষেত্রে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি, বিভাগীয় কমিশনার রাজশাহী, জেলা প্রশাসক নওগাঁ, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, বীরমুক্তিযোদ্ধা বিন্দু, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী বৃন্দ, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ এ কার্যক্রমের সাথে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে সম্পৃক্ত থাকায় তিনি সকলর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেছে।

প্রথম ও দ্বিতীয় পর্যায়ের কার্যক্রম ধারাবাহিকতায় তৃতীয় পর্যায় ও মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ৩২,৯০৪ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি ও ঘর প্রদান করা হবে সারা দেশের ন্যায় সাপাহার উপজেলায় আগামী ২৬ এপ্রিল তারিখে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ৪৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহ হস্তান্তর করা হবে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনের পর স্থানীয়ভাবে সুফলভোগীদের মাঝে অবিরত দলিল, নামজারি, খতিয়ান, গৃহ প্রদানের সার্টিফিকেট ও ডিসিআর তুলে দেওয়া হবে,

আগামী ২৬ এপ্রিল তারিখে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক তৃতীয় পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে ইতিমধ্যে সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে সাভার উপজেলা ওমরপুর আশ্রায়ন প্রকল্প প্রাপ্ত থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী সংযুক্ত থাকবেন এবং মাননীয় খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি জেলা প্রশাসক খালেদ মাহমুদ, উপজেলা চেয়ারম্যান শাহাজাহান হোসেন সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী সুফলভোগী সহ ওই দিন সকাল সাড়ে নয়টায় অনুষ্ঠান শুরু করা হবে কেন্দ্রীয় অনুষ্ঠান আশ্রয় 2 প্রকল্প হতে সরবরাহকৃত ভিডিও চিত্র প্রদর্শন স্থানীয়ভাবে নির্মিত ভিডিও চিত্র প্রদর্শন এবং উপস্থিত মাননীয় মন্ত্রী জেলা প্রশাসক বক্তব্য সকাল দশটায় মধ্যে অনুষ্ঠিত হবে এবং ১১ সময় গণভবন থেকে প্রসারিত উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ করা হবে।

উক্ত স্থানটি পরিদর্শন কালে খাদ্যমন্ত্রী ওই প্রকল্পে একটি মসজিদ নির্মাণের আশ্বাস প্রদান করেন।

রাজশাহীর সময়/এ