২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৬:৫৮:৩০ অপরাহ্ন


নো-বল বিতর্কে শাস্তি পেলেন মুস্তাফিজদের অধিনায়ক
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৩-০৪-২০২২
নো-বল বিতর্কে শাস্তি পেলেন মুস্তাফিজদের অধিনায়ক ফাইল ফটো


দিল্লি ক্যাপিটালস ও রাজস্থান রয়্যালসের মধ্যকার ম্যাচে নো-বল নিয়ে আম্পায়ারের সঙ্গে তর্কে জড়ান ঋষভ পন্ত ও সহকারী কোচ প্রবীণ আমরে। এই ঘটনায় দিল্লি অধিনায়ক পন্তের ম্যাচ ফির ১০০ শতাংশ জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে একই দলের সহকারী কোচ প্রবীণকে এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে।

গত রাতে আইপিএলে রাজস্থান ও দিল্লি ক্যাপিটালস ম্যাচের শেষ ওভারের তৃতীয় বলে আম্পায়ার নো বল না দেওয়ায় পন্ত উইকেটে থাকা ব্যাটারদের মাঠ থেকে বেরিয়ে আসার ইঙ্গিত করেন। পরে সহকারী কোচ প্রবীণ আমরেকে মাঠে আম্পায়ারের  সঙ্গে তর্কে জড়াতে দেখা যায়। এ ঘটনায় দলেরই আরেক সহকারী কোচ শেন ওয়াটসন পন্তের সমালোচনা করেছেন। এবার আইপিএল কর্তৃপক্ষ দিল্লি অধিনায়কের ম্যাচ ফির ১০০ শতাংশই কেটে নিল। আইপিএলের অনুচ্ছেদ ২.৭ অনুযায়ী শৃঙ্খলার দ্বিতীয় লেভেল ভাঙায় তাঁকে এই শাস্তি দেওয়া হয়েছে।

এছাড়া আইপিএলের ২.২ ধারায় দ্বিতীয় লেভেল ভাঙায় পন্তের মত শাস্তি পেয়েছেন প্রবীণ আমরেও। তারও ম্যাচ ফি পুরোটা কাটা গেছে। পাশাপাশি তাকে এক ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে। পন্তের আরেক সতীর্থ শার্দুল ঠাকুরকেও মাঠের বাইরে আম্পায়ারের সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ করায় তাকেও ২.৮ ধারায় শাস্তি দেওয়া হয়েছে। শার্দুলের ম্যাচ ফির ৫০ শতাংশ বেতন কাটা হয়েছে। তিনজনেই নিজেদের দোষ স্বীকার করে এই শাস্তি মেনে নিয়েছেন।

রাজশাহীর সময়/এ