২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০১:৫৩:৪৫ পূর্বাহ্ন


রাজধানীর নিউমার্কেটে দোকান খুলছে
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২০-০৪-২০২২
রাজধানীর নিউমার্কেটে দোকান খুলছে ফাইল ফটো


ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যাবসায়ী-কর্মচারীদের সংঘর্ষের পর মঙ্গলবার রাত থেকেই থমথমে অবস্থা বিরাজ করছিল।

বুধবার (২০ এপ্রিল) সকালে থমথমে অবস্থা কেটে গিয়ে যানবাহন চলাচল শুরু হয় নিউমার্কের সামনের রাস্তায়। এরপর দুপুরের পর থেকে দোকানও খুলছে বলে নিউমার্কেট দোকান মালিক সমিতির পক্ষ থেকে জানানো হয়েছে।

বুধবার দুপুরে নিউমার্কেট দোকান সমিতির সমিতির কার্যালয়ের এক সংবাদ সম্মেলনে দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন এ কথা জানান।

সোমবার দিবাগত রাতের পর গতকাল মঙ্গলবার দিনভর সংঘর্ষ হয়। ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেট এলাকার বিপণিবিতানের দোকানমালিক ও কর্মচারীদের এ সংঘর্ষ হয়। এ পরিস্থিতিতে নিউমার্কেট দোকান সমিতি আজ সকালে জানিয়েছিল, দোকান খোলা হবে না। পরে পরিস্তিতি বিবেচনায় দোকান খোলার সিদ্ধান্তের কথা জানালো দোকান মালিক সমিতি। দোকান মালিক সমিতির ঘোষণার পরই অনেক দোকান খুলতে দেখা গেছে।

সংবাদ সম্মেলেন নিউমার্কেট দোকান সমিতির সভাপতি আমিনুল ইসলাম বলেন, ‘আমরা শান্তিপূর্ণ অবস্থান চাই। গতকাল মঙ্গলবার সংঘর্ষে যারা হামলা চালিয়েছিলেন তারা কেউ ব্যাবসায়ী নন।’

দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন বলেন, ‘আমরা এ ঘটনার শান্তিপূর্ণ সমাধান চাই।’ এ ঘটনা নিয়ে কেউ যেন উসকানিমূলক কথা, বক্তব্য ও পোষ্ট না দেন এ জন্য সংশ্লিষ্ট সবার প্রতি তিনি অনুরোধ জানিয়েছেন।

নিউমার্কেট এলাকার সড়ক আজ সকাল ১০টা থেকেই শান্ত দেখা গেছে। সড়কে ব্যবসায়ী-কর্মচারী, শিক্ষার্থীসহ বিবদমান কোনো পক্ষের উপস্থিতি দেখা যায়নি। নীলক্ষেত-নিউমার্কেট এলাকার সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। এলাকায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।

রাজশাহীর সময়/এএইচ