২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১১:১৮:৩২ পূর্বাহ্ন


যুক্তরাষ্ট্রে একদিনের ব্যবধানে ফের বন্দুক হামলায় নিহত ২
নিউ ইয়র্ক প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১৯-০৪-২০২২
যুক্তরাষ্ট্রে একদিনের ব্যবধানে ফের বন্দুক হামলায় নিহত ২ যুক্তরাষ্ট্রে একদিনের ব্যবধানে ফের বন্দুক হামলায় নিহত ২


যুক্তরাষ্ট্রে একদিনের ব্যবধানে আবারও বন্দুক হামলায় দুইজন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন অন্তত ৮ জন।

স্থানীয় সময় রবিবার (১৭ এপ্রিল) পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের পিটসবার্গ শহরে এক ঘরোয়া অনুষ্ঠান চলাকালে গুলি চালায় বন্দুকধারীরা। হামলাকারীদের খোঁজে অভিযান শুরু করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। 

স্থানীয় সময় ভোরে পেনসিলভানিয়ার পিটসবার্গ শহরে একটি ঘরোয়া অনুষ্ঠানে অতর্কিতভাবে গুলি ছুঁড়তে থাকে অজ্ঞাত বন্দুকধারীরা। এ সময় বাড়ির ভেতর ও বাইরে থেকে লাগাতার গুলিবর্ষণে বেশ কয়েকজন গুলিবিদ্ধ হন।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। ততক্ষণে পালিয়ে যায় হামলাকারীরা। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন। বাকিরা চিকিৎসাধীন রয়েছেন বলে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ।

অনুষ্ঠানটিতে অন্তত ২০০ মানুষ উপস্থিত ছিলেন বলে জানা গেছে। এ ঘটনায় এখনও কাউকে গ্রেপ্তার করা যায়নি। তবে এরই মধ্যে ঘটনাস্থল থেকে বেশ কিছু আলামত সংগ্রহ করেছে নিরাপত্তা বাহিনী। বন্দুকধারীদের ধরতে শুরু হয়েছে অভিযান।

পুলিশ বলেছে, ঘটনাস্থল থেকে তারা একাধিক আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে। বন্দুকধারীদের সম্পর্কে এখনও বিস্তারিত তথ্য জানা না গেলেও তাদের ধরতে অভিযান শুরু হয়েছে।

এর আগে শনিবার দেশটির সাউথ ক্যারোলাইনায় একটি শপিংমলে বন্দুকধারীদের গুলিতে অন্তত ১৪ জন আহত হন। হামলায় জড়িত থাকার সন্দেহে অস্ত্রসহ তিনজনকে আটক করেছে পুলিশ।

রাজশাহীর সময়/এএইচ