২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৫:০২:১৪ অপরাহ্ন


ঈদ উপহারে হাসি ফুটলো ২২০০ মানুষের মুখে
মোঃ আরিফুল হক (রুবেল), স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ১৬-০৪-২০২২
ঈদ উপহারে হাসি ফুটলো ২২০০ মানুষের মুখে ঈদ উপহারে হাসি ফুটলো ২২০০ মানুষের মুখে


তিনতলা বাড়িটির সামনে নারী-পুরুষের দীর্ঘ লাইন। প্রতিষ্ঠিত একজন ব্যবসায়ী এলাকার মানুষকে ঈদ উপহার দিচ্ছেন। সে কারণেই দুই হাজারের বেশি মানুষের সমাগম এখানে। এত মানুষের শৃঙ্খলা বজায় রাখতে কাজ করছেন কয়েকজন পুলিশ সদস্য। 

নানা বয়সী মানুষ সুশৃঙ্খলভাবে ঈদ উপহার বুঝে নিচ্ছেন। তারপর হাসিমুখে বাড়ি ফিরছেন।শুক্রবার সকালে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার খেতুর গ্রামে এমন দৃশ্যই দেখা গেল। এটি মাটিকাটা ইউনিয়ন। মাটিকাটার ৯টি ওয়ার্ডের ২ হাজার ২০০ মানুষের মাঝে এ দিন ঈদ উপহার হিসেবে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। যাতায়াতের জন্য হাতে হাতে তুলে দেওয়া হয়েছে নগদ ৫০ টাকাও। আর খাদ্যসামগ্রীর মধ্যে ছিল পোলাও চাল, আলু, লবণ, চিনি, তেল এবং সেমাই।

খেতুর গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক সুলতানুল ইসলাম তারেক এই ঈদ উপহার বিতরণের উদ্যোক্তা। তিনি ঢাকায় থাকেন। তাঁর পরিবারের সদস্যরা বৃহস্পতিবার এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন। ঈদ উপহার দেওয়ার জন্য ১০-১৫ দিন আগেই গোটা মাটিকাটা ইউনিয়নের গ্রামে গ্রামে গ্রাম প্রধানদের মাধ্যমে নিম্ন আয়ের মানুষকে টোকেন দেওয়া হয়েছিল। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) এই টোকেন জমা দিয়েই সবাই ঈদ উপহার পান। 

উপহারসামগ্রী নিয়ে বিদিরপুর গ্রামের বাসিন্দা নাসির উদ্দীন (৫০) বললেন, ‘আমরা গরীব মানুষ। ঈদের আগে এ রকম উপহার পেয়ে খুবই ভাল লাগছে। ’পিরিজপুর গ্রামের বৃদ্ধা জেবানু বিবি বললেন, ‘তারেক ঈদে উপহার দিয়েছে, আল্লাহ তাঁকে আরও দেওয়াক। আমরা দোয়া করি। 

ব্যবসায়ী সুলতানুল ইসলাম তারেকের ছোট ভাই সাইফুল ইসলাম হীরক জানালেন, তাঁর ভাই সব সময় এলকার গরীব-দুঃখী মানুষের পাশে থাকেন। ধর্মীয় প্রতিষ্ঠানে সহায়তা করেন। করোনাকালে কয়েকদফা খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। এবার উপহার দেওয়া হলো ঈদ উপলক্ষে। 

রাজশাহীর সময় / এম আর