১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৯:৩০:৩৫ অপরাহ্ন


বার্সাকে হারিয়ে সেমিতে পৌঁছল ফ্রাঙ্কফুর্ট
ক্রিড়া ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ১৫-০৪-২০২২
বার্সাকে হারিয়ে সেমিতে পৌঁছল ফ্রাঙ্কফুর্ট বার্সাকে হারিয়ে সেমিতে পৌঁছল ফ্রাঙ্কফুর্ট


দুই লেগের দুর্ধর্ষ পারফরম্যান্সে কার্যত অসম্ভবকে সম্ভব করল আইনট্রাক্ট ফ্রাঙ্কফুর্ট। ক্যাম্প ন্যুতে বার্সেলোনার বিরুদ্ধে ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে মুখোমুখি হয়েছিল ফ্রাঙ্কফুর্ট। প্রথম লেগে ১-১ ড্র করার পর, সিংহভাগ বিশেষজ্ঞই মনে করেছিলেন ইনফর্ম বার্সার ঘরের মাঠে তাদের হারানো ফ্রাঙ্কফুর্টের পক্ষে কার্যত অসম্ভব। তবে সব কিছু ওলোট পালট করে দিলেন ফিলিপ কস্টিচরা।

নিজেদের শেষ লা লিগা ম্যাচে লেভান্তের বিরুদ্ধে তিনটি পেনাল্টি দিয়েছিল বার্সা। এই ম্যাচেও একেবারে শুরুতেই এরিক গার্সিয়া ফাউল করার পর, মাত্র চার মিনিটে পেনাল্টি থেকে গোল করে ফ্রাঙ্কফুর্টকে এগিয়ে দেন কস্টিচ। ম্যাচে ৩৬ মিনিটের মাথায় এক বিশ্বমানের গোলে জার্মান দলের ব্যবধান দ্বিগুণ করেন রাফায়েল স্যান্টোস বোরে। দ্বিতীয়ার্ধে কস্টিচ আবারও গোল করে বার্সার সেমিতে পৌঁছনোর আশা কার্যত শেষ করে দেয়। ইনজুরি টাইমের প্রথম মিনিটে সার্জিও বুস্কেটস বার্সার হয়ে প্রথম গোল করার পর, ১১তম মিনিটে মেমফিস ডিপাই দ্বিতীয় গোলটি করেন।

শেষ মুহূর্তে দুই গোল করায় ৩-২ ব্যবধানে ম্যাচ শেষ হলেও, বার্সা তিন গোল খাওয়ার পর কোনও সময়ই ম্যাচে ফিরতে পারে বলে তেমন মনে হয়নি। ফ্রাঙ্কফুর্ট ৪-৩ ব্যবধানে টাই জিতে সেমিতে পৌঁছল। আর অবিশ্বাস্যভাবে বাইরের দলের সমর্থকদের জন্য মাত্র পাঁচ হাজারের আশাপাশে সিট থাকলেও, আনুমানিক প্রায় ৩০ হাজার ফ্রাঙ্কফুর্ট সমর্থক এই স্মরণীয় ম্যাচের সাক্ষী হয়ে থাকলেন। সেমিফাইনালে ফ্রাঙ্কফুর্টের প্রতিপক্ষ ওয়েস্ট হ্যাম। হ্যামার্সরা একেবারে দাপুটে মেজাজে লিয়ঁকে তাদেরই ঘরের মাঠে ৩-০ গোলে দুরমুশ করে সেমিতে টিকিট পাকা করে।

১০ মিনিটের ব্যবধানে লন্ডনের দলের হয়ে ক্রেগ ডসন, ডেক্লান রাইস ও জারোর্ড বোয়েন গোল করেন। ৪৬ বছর আবার কোনও ইউরোপিয়ান প্রতিযোগিতার সেমিফাইনালে পৌঁছল ওয়েস্ট হ্যাম। দুই লেগ মিলিয়ে ৪-১ টাই জিতল ডেভিড ময়েসের দল। অপরদিকে, ঘরের মাঠে জেমস টাভেনিরের জোড়া গোল ও অতিরিক্ত সময়ে কিমার রুফের গোলে ব্রাগাকে ৩-১ (দুই লেগ মিলিয়ে ৩-২) হারিয়ে সেমিতে পৌঁছল রেঞ্জার্স। ব্রাগার হয়ে একমাত্র গোলটি করেন ডেভিড কার্মো। ক্রিস্টোফার এনকুঙ্কুর জোড়া গোলে ২-০ আটালান্টার বিরুদ্ধে জিতল আরবি লাইপজিংও। তারা সেমিতে রেঞ্জার্সের মুখোমুখি হবে।

রাজশাহীর সময় / এম আর