১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০১:৩৩:০৮ অপরাহ্ন


অবশেষে নিউ ইয়র্কের পাতাল ট্রেনে হামলাকারী গ্রেপ্তার
বাংলা প্রেস, নিউ ইয়র্ক:
  • আপডেট করা হয়েছে : ১৪-০৪-২০২২
অবশেষে নিউ ইয়র্কের পাতাল ট্রেনে হামলাকারী গ্রেপ্তার অবশেষে নিউ ইয়র্কের পাতাল ট্রেনে হামলাকারী গ্রেপ্তার


অবশেষে নিউ ইয়র্ক পুলিশ ব্রুকলিনের পাতাল ট্রেন স্টেশনে হামলাকারীকে গ্রেপ্তার করেছে। স্থানীয় সময় বুধবার নিউ ইয়র্কের ইষ্ট ভিলেজ এলাকা পুলিশ তাকে গ্রেপ্তার করে। পাতাল ট্রেনে হামলাকারী ফ্র্যাঙ্ক জেমস (৬১) কে ধরার জন্য ৪৩ লাখ টাকা (৫০ হাজার মার্কিন ডলার) পুরুস্কার ঘোষনা করেছিল নিউ ইয়র্ক পুলিশ। চৌকস পুলিশের একটি দল ওই বন্দুকধারীর জন্য একটি বিশাল অনুসন্ধান শেষে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।

পুলিশ একটি সূত্র জানিয়েছে, ফ্র্যাঙ্ক জেমসকে ফেডারেল ওয়ারেন্টে ছাড়াই গ্রেপ্তার ও হেফাজতে নেওয়া হয়েছে। বৃহস্পতিবার ব্রুকলিন ফেডারেল আদালতে শুনানির জন্য বিচারকের মুখোমুখি করা হবে। গ্রেপ্তারে পর জেমস বলেন যে তিনি ইষ্ট ভিলেজেই ছিলেন এবং সমস্ত সংবাদে তিনি তার মুখ দেখছিলেন বলে সূত্রটি উল্লেখ করেন।

গত মঙ্গলবার সকালে সানসেট পার্ক এলাকার ৩৬তম স্ট্রিটের সাবওয়ে স্টেশনে বন্দুকধারীর হামলায় কমপক্ষে ১০ জন গুলিবিদ্ধসহ ২৯ জন আহত হয়েছেন।

মঙ্গলবার সন্ধ্যায় নিউ ইয়র্ক পুলিশ ৬২ বছর-বয়সী ফ্রাঙ্ক আর. জেমসকে হামলাকারী ব্যক্তি হিসাবে চিহ্নিত করেছে। পুলিশ কমিশনার কিচ্যান্ট সেওয়েলের নেতৃত্বে একটি এনওয়াইপিডি ব্রিফিংয়ে একটি ছবি প্রকাশ করেন৷

স্টেশনের ক্যামেরাগুলি অকার্যকর ছিল, আইন প্রয়োগকারী কর্মকর্তারা একজন দর্শকের সেল ফোন ভিডিও থেকে সন্দেহভাজন ব্যক্তির একটি চিত্র পেতে সক্ষম হন।

 এনওয়াইপিডি গ্রেভসেন্ডের কিংস হাইওয়েতে একটি ইউ-হাউল ভ্যানকে শ্যুটিংয়ের সাথে যুক্ত বলে বিশ্বাস করে।

জেমস ফিলাডেলফিয়াতে এই ইউ-হল ভাড়া করেছিল এবং সেই ভ্যানের চাবিগুলি সাবওয়ে স্টেশনে রেখে যাওয়া শ্যুটারের সম্পত্তির মধ্যে পাওয়া গিয়েছে। এনওয়াইপিডির গোয়েন্দাদের প্রধান জেমস এসিগ বলেছেন তদন্তকারীরা এখনো জানেন না যে পাতাল রেলের শুটিংয়ের সাথে জেমসের কোন সংযোগ আছে কিনা।

নিরাপত্তা বাহিনীর বরাতে জানা গেছে, সন্দেহভাজন হামলাকারী নির্মাণকাজের ভেস্ট ও একটি গ্যাস মাস্ক পরা ছিল। নিউ ইয়র্ক দমকল বিভাগের ভারপ্রাপ্ত কমিশনার লরা কাভানাগ সংবাদ সম্মেলনে বলেন, হামলাকারীর বন্দুকে ১০ জন গুলিবিদ্ধ হয়েছেন। সব মিলিয়ে ২৯ জন আহত হন। গুলিবিদ্ধ পাঁচজনের অবস্থা প্রথমে আশঙ্কাজনক হলেও এখন স্থিতিশীল আছে।

রাজশাহীর সময় / এম আর