১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১১:২৫:৩২ পূর্বাহ্ন


বাংলাদেশ নারী ফুটবল দল দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে জুনে
ক্রিড়া ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ১৩-০৪-২০২২
বাংলাদেশ নারী ফুটবল দল দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে জুনে বাংলাদেশ নারী ফুটবল দল দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে জুনে


এশিয়ান গেমস ও সাফ চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে প্রস্তুত হচ্ছে বাংলাদেশ নারী ফুটবল দল। বয়সভিত্তিক ফুটবলের মতো সিনিয়র লেভেলে কাঙ্ক্ষিত সাফল্য নেই দেশের সিনিয়র নারী ফুটবলারদের। এদিকে সেপ্টেম্বরে অনুষ্ঠিত সাফ সামনে রেখে জুনের ফিফা উইন্ডোতেই নারী দল খেলবে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ। প্রতিপক্ষ কারা তা জানা যাবে চলতি সপ্তাহেই।

আসছে সেপ্টেম্বরে দুই-দুটি গুরুত্বপূর্ণ আসরে খেলতে যাচ্ছে বাংলাদেশ নারী ফুটবল দল। একটি এশিয়ান গেমস, আরেকটি সাফ চ্যাম্পিয়নশিপ। এই দুই আসর সামনে রেখে পুরোদমে প্রস্তুত হচ্ছে ছোটনের দল।

বয়সভিত্তিক আন্তর্জাতিক আসরগুলোতে বরাবরই ভালো ফলাফল লাল সবুজদের। কিন্তু সিনিয়র লেভেলে খেলতে গেলেই যত ব্যর্থতা। কেনো সিনিয়র লেভেলে নেই সাফল্য। এমন প্রশ্নের জবাবে কোচ গোলাম রব্বানী ছোটন জানান, সিনিয়র পর্যায়ে নারী ফুটবলাররা প্রতিপক্ষ হিসেবে যাদের পায় তারা শারীরিক ও মানসিকভাবে অনেক বেশি অভিজ্ঞ ও পরিপূর্ণ। অন্যদিকে, বাংলাদেশের হয়ে যারা খেলতে যায় তারা উঠে আসে বয়সভিত্তিক ফুটবল থেকে। আর এ কারণেই কাঙ্ক্ষিত সাফল্য মেলে না।

সেপ্টেম্বরে হতে যাওয়া সাফ সামনে রেখে জুনের ফিফা উইন্ডোতে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশ নারী ফুটবল দলের। সে ব্যাপারে অগ্রগতি কতটুকু জানতে চাইলে বাফুফের সাধারণ সম্পাদক জানালেন, ফিফা উইন্ডোতে কারা নারী দলের সঙ্গে খেলতে আসছে তা জানা যাবে আগামী সপ্তাহের মধ্যেই। এদিকে কোচ ছোটন জানান, সাফের আগে এমন প্রীতি ম্যাচ খেলার কোনো বিকল্প নেই।

কিরগিজস্তান, তাজিকিস্তান, গুয়াম, সিঙ্গাপুর ও ইন্দোনেশিয়ার সঙ্গে প্রীতি ম্যাচ খেলার ব্যাপারে যোগাযোগ করেছিল বাফুফে। এর মধ্যে সিঙ্গাপুর, কিরগিজস্তান ও তাজিকিস্তান এরই মধ্যে খেলবে না বলে জানিয়েছে।

রাজশাহীর সময় / এম আর