২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৪:৩৭:৪৬ পূর্বাহ্ন


সীমান্তে অর্ধকোটি মূল্যের ভারতীয় শাড়ি-লেহেঙ্গা-মেহেদী জব্দ
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ১২-০৪-২০২২
সীমান্তে অর্ধকোটি মূল্যের ভারতীয় শাড়ি-লেহেঙ্গা-মেহেদী জব্দ সীমান্তে অর্ধকোটি মূল্যের ভারতীয় শাড়ি-লেহেঙ্গা-মেহেদী জব্দ


নেত্রকোনা সীমান্ত থেকে অর্ধকোটি টাকা মূল্যের ভারতীয় শাড়ি লেহেঙ্গা ও মেহেদী জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার (১১ এপ্রিল) সন্ধ্যায় সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বর্ডার গার্ড বাংলাদেশ নেত্রকোনা ব্যাটালিয়ন (৩১ বিজিবি) দুর্গাপুর উপজেলার ভারতীয় সীমান্তবর্তী আকুঞ্জুরা নামক এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় ৫০ লাখ ৫৫ হাজার ৬০৪ টাকা মূল্যের চোরাচালানকৃত বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি, লেহেঙ্গা ও মেহেদী জব্দ করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দুর্গাপুর উপজেলার সদর ইউনিয়নের বারমারী বিওপি’র জোয়ানরা নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ৩১ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল এএসএম জাকারিয়ার নেতৃত্বে ১২ সদস্যের একটি টহল দল সোমবার (১১ এপ্রিল) রাত সাড়ে ৪টার দিকে আকুঞ্জুরা নামক এলাকায় অভিযান পরিচালনা করে।

এ সময় মালিক বিহীন পরিত্যক্ত অবস্থায় চোরাচালানকৃত বিপুল পরিমাণ ভারতীয় মালামাল জব্দ করা হয়।

জব্দকৃত মালামালের মধ্যে রয়েছে- ৪৭টি বেনারসি শাড়ি, ৭৪০টি শারদাহ শাড়ি, ১৮৫টি ওভারটেক শাড়ি, ১৮০টি সিল্ক শাড়ি, ১০৫টি পিন অনিকা শাড়ি, ৪১৯টি শাংগী রিলা শাড়ি, ২৮টি লেহেঙ্গা ও ২৫৯২টি কাবেরী মেহেদী। জব্দকৃত শাড়ি, লেহেঙ্গা ও মেহেদীর সিজার মূল্য ৫০ লক্ষ ৫৫ হাজার ৬০৪ টাকা বলে জানানো হয়। জব্দকৃত এ সকল মালামাল নেত্রকোনা কাস্টমস অফিসে জমা দেওয়া হয়েছে।

পরবর্তীতে কাস্টমস অফিস কর্তৃপক্ষ উদ্ধারকৃত মালামালগুলো নিলামের মাধ্যমে বিক্রি করে সরকারি কোষাগারে অর্থ জমা করে বলে জানানো হয়।

তবে মালামাল কি করে আসলো বা কে নিয়ে আসলো এসব বিষয়ে কোনো তথ্য দেওয়া হয়নি গণমাধ্যমে পাঠানো ওই সংবাদ বিজ্ঞপ্তিতে। 

রাজশাহীর সময় / এম আর