২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৯:১১:৩৯ অপরাহ্ন


হবিগঞ্জে ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড শতাধিক ঘরবাড়ি
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-০৪-২০২২
হবিগঞ্জে ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড শতাধিক ঘরবাড়ি হবিগঞ্জে ঘূর্ণিঝড়ে লন্ডভন্ড শতাধিক ঘরবাড়ি


হবিগঞ্জের মাধবপুরে দুই মিনিটের ঘূর্ণিঝড়ের তাণ্ডবে শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। উড়ে গেছে বহু ঘরের চালার টিন। ভেঙে ও উপড়ে পড়েছে সহস্রাধিক গাছপালা। মাটির সঙ্গে মিশে গেছে এলাকার কৃষকের শসা ক্ষেত।

সোমবার (১১ এপ্রিল) ভোর ৩টা ৪০ মিনিটের দিকে উপজেলার চৌমুহনী ইউনিয়নের তিনগাঁও, হবিবপুর, বিষ্ণুপুর গ্রামের ওপর দিয়ে প্রচণ্ড বেগে ঘূর্ণিঝড় বয়ে যায়। প্রায় দুই মিনিটের ঘূর্ণিঝড়ের তাণ্ডবে শতাধিক আধাপাকা, কাঁচাঘর ক্ষতিগ্রস্ত হয় ও টিনের ছাউনি উড়িয়ে নিয়ে যায়। উঠতি ফসলেরও ব্যাপক ক্ষতি হয়েছে। গাছ উপড়ে পড়ে তার ছিড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

ইউপি চেয়ারম্যান মাহবুর রহমান সোহাগ খবর পেয়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন।

ওই এলাকার ইউপি সদস্য রাহেল মিয়া বলেন, মাত্র দুই মিনিটের ঘূর্ণিঝড়ের তাণ্ডবে শতাধিক পরিবারের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। অর্ধশত পরিবার খোলা আকাশের নিচে রয়েছে এখন। এলাকার কৃষকের শসা ক্ষেত মাটির সঙ্গে মিশে গেছে। এছাড়া কৃষকের টমেটো ক্ষেত ও ধানী জমির ক্ষতি হয়েছে। এখন ঘরের উড়ে যাওয়া টিন খুঁজ পাচ্ছেন না মালিকরা।

মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ মঈনুল ইসলাম মঈন বলেন, ক্ষতিগ্রস্তদের তালিকার জন্য চেয়ারম্যানকে বলা হয়েছে। তালিকা পেলে তাদের সহযোগিতা করা হবে। এছাড়া ঘূর্ণিঝড় ও শিলাবৃষ্টিতে মাধবপুর উপজেলার বিভিন্ন স্থানে উঠতি ফসলের ক্ষতি হয়েছে।

রাজশাহীর সময়/এএইচ