২০ এপ্রিল ২০২৪, শনিবার, ১২:৫৫:১৭ অপরাহ্ন


যুক্তরাষ্ট্রে দানের অর্থে চলছে প্রবাসীদের ইফতার প্রতিযোগিতা
নিউ ইয়র্ক প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১১-০৪-২০২২
যুক্তরাষ্ট্রে দানের অর্থে চলছে প্রবাসীদের ইফতার প্রতিযোগিতা যুক্তরাষ্ট্রে দানের অর্থে চলছে প্রবাসীদের ইফতার প্রতিযোগিতা


যুক্তরাষ্ট্রে প্রবাসী বাংলাদেশিদের মাঝে ডোনেশন বা দানের অর্থে চলছে রমরমা ইফতার প্রতিযোগিতা। গত ২ এপ্রিল থেকে পবিত্র মাহে রমজান শুরু হবার পর থেকে যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে সামাজিক, সাংস্কৃতিক ও আঞ্চলিক সংগঠনের প্রায় দেড় শতাধিত ইফতার পার্টি অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে শুধু নিউ ইয়র্ক শহরেই অর্ধ শতাধিক। 

যুক্তরাষ্ট্রের জনবহুল ও বাংলাদেশি অধুষ্যিত নিউ ইয়র্ক, নিউ জার্সি, পেনসিলভানিয়া, ওয়াশিংটন ডিসি, ভার্জিনিয়া, ক্যালিফোর্নিয়া, টেক্সাস, ফ্লোরিডা, ওহাইও, ইলিনয়স, কলারাডো, ডেলাওয়ার, জর্জিয়া, কানসাস, ম্যারিল্যান্ড, মিশিগান, সাউথ ক্যারোলিনা, ওয়াশিংটন ও কেন্টাকিতে বসবাসরত বাংলাদেশিদের মাঝে ডোনেশনের অর্থে চলছে রমরমা ইফতার প্রতিযোগিতা।

ইফতার পার্টির প্রতিযোগিতার শীর্ষে রয়েছে নিউ ইয়র্ক সিটি। এখানে বাংলাদেশিদের সংখ্যা বেশি হওয়ায় প্রায় প্রতিদিনই সামাজিক, সাংস্কৃতিক ও আঞ্চলিক সংগঠনের ৬/৭টি করে ইফতার পার্টি অনুষ্ঠিত হচ্ছে। কার ইফতারে কত মানুষ আর খাবার তালিকা কেমন এ নিয়ে চলছে তীব্র প্রতিযোগিতা। এসব ইফতার পার্টির আয়োজন করলেও কেউই নিজেদের পকেটের অর্থ ব্যয় করেন না বলে জানা গেছে। তারা বিভিন্ন ব্যবসায়ী ও ব্যবসা প্রতিষ্ঠানের মালিকদের অতিথি করার নাম শর্তে ডোনেশনের নাম আদায় করা অর্থে প্রতিবছরই এমন ইফতার পার্টির আয়োজন করে থাকেন।

রাজশাহীর সময়/এএইচ