২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৫:৫৫:১৭ অপরাহ্ন


রাজশাহীতে মিষ্টান্ন ভান্ডারের কর্মচারী হত্যায় ৪ জনের মৃত্যুদন্ড
স্টাফ রিপোর্টার
  • আপডেট করা হয়েছে : ১০-০৪-২০২২
রাজশাহীতে মিষ্টান্ন ভান্ডারের কর্মচারী হত্যায় ৪ জনের মৃত্যুদন্ড রাজশাহীতে মিষ্টান্ন ভান্ডারের কর্মচারী হত্যায় ৪ জনের মৃত্যুদন্ড


রাজশাহীর তানোর উপজেলায় প্রকাশ সিং নামে এক যুবককে হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

রোববার (১০ এপ্রিল) দুপুর পৌনে ১২টার দিকে রাজশাহী জেলা দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতের বিচারক অনুপ কুমার এ রায় ঘোষণা করেন।

দ্রুত বিচার ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু বিষয়টি নিশ্চিত করেছেন।

ঘটনা সম্পর্কে তিনি বলেন, নবরূপ মিষ্টান্ন ভান্ডারের কর্মচারী প্রকাশ সিংয়ের চাচি অঞ্জনী রায়ের সঙ্গে পরকীয়ার সম্পর্ক ছিল ওই এলাকারই বাদল মন্ডল নামের এক ব্যক্তির। বিষয়টি অঞ্জনী রায়ের স্বামীসহ অনেকেই জানতেন তবে কেউ-ই তাতে বাধা দিতেন না। তবে অঞ্জনীর স্বামীর বড়ভাই নির্মল সিং তাদের এমন কর্মকাণ্ডের প্রতিবাদ জানান। এ কারণেই বিমল সিং, অঞ্জনী রায়, তার ছেলে সুবোত সিং ও বাদল মন্ডল মিলে নির্মল সিংকে হত্যার পরিকল্পনা করে।

আইনজীবী আরও বলেন, তবে করোনায় কাজ কম থাকায় ছুটি নিয়ে বাড়ি ফেরে প্রকাশ। তখন ঘটনাটি সেও জানতে পারে। এমন কাজে আপত্তি জানান তিনি। যার কারণে বাবা নির্মল সিংকে না মেরে পরে প্রকাশকে মারার পরিকল্পনা করে আসামিরা। একদিন সন্ধ্যায় প্রকাশ বাইরে গেলে তাকে পরিকল্পিতভাবে হত্যা করে তানোর-গোদাগাড়ীর সংসদ সদস্য ফারুকের বাড়ির পাশে লাশ ফেলে রাখে। পরে এ নিয়ে থানায় মামলা করেন প্রকাশের বাবা। ওই মামলায় পুলিশের কাছে এক জবানবন্দিতে স্বীকারও করেছে আসামিরা।

পিপি বলেন, ২০ জন সাক্ষীর সাক্ষ্য শেষে ঘটনাটি সত্য প্রমাণিত হওয়ায় ওই চার আসামিদের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। ওই সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

রাজশাহীর সময়/এএইচ