২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:৫৩:২১ অপরাহ্ন


ফেসবুকে লাইভে এসে রাবি সাবেক শিক্ষার্থীর আত্মহত্যা
রাবি প্রতিনিধি :
  • আপডেট করা হয়েছে : ০৯-০৪-২০২২
ফেসবুকে লাইভে এসে রাবি সাবেক শিক্ষার্থীর আত্মহত্যা ফেসবুকে লাইভে এসে রাবি সাবেক শিক্ষার্থীর আত্মহত্যা


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা অনুষদের সোহাগ খন্দকার নামের এক সাবেক শিক্ষার্থী ফেসবুক লাইভে এসে আত্মহত্যা করেছেন। 

শুক্রবার (০৮ এপ্রিল) দিবাগত রাত ৩টার দিকে নিজ বাড়িতে আত্মহত্যা করেন তিনি। তাকে মূমূর্ষ অবস্থায় হাসপাতালে নেয়া হলে শনিবার সকালে তাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। এ তথ্য নিশ্চিত করেছেন চারুকলা অনুষদের ২০১০-১১ সেশনের শিক্ষার্থী নূর আহম্মেদ।

সোহাগ রাবির ২০০৮-২০০৯ শিক্ষাবর্ষের চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার কয়ানিজ পাড়া গ্রামে।

আত্মহত্যার আগে তিনি ফেসবুকে চারটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসগুলো হলো- ‘ভালো থাকুক সেসব মানুষ যারা শুধু নিজেকে নিয়ে ব্যস্ত থাকে। যার কাছে অন্যের গুরুত্ব নাই বললেই চলে; ‘যদি কেউ আমার ওপর কষ্ট নিয়ে থাকেন। আল্লাহর দোহাই মাফ করে দিবেন;‘জীবনের কাছে হার মেনে গেলাম। আমি আর পারলাম না; এবং ‘একটা মানুষ যখন জীবনের কাছে যখন হেরে যায় তখন আর করার কিছু থাকে না। 

রাবি চারুকলার শিক্ষার্থী নূর আহম্মেদ বলেন, রাতে ফেসবুক লাইভে এসে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন সোহাগ। পরে মূমূর্ষ অবস্থায় তাকে হাসপাতালে নেওয়া হলে সেখানেই তার মৃত্যু হয়।

রাজশাহীর সময় / এম আর

জানতে চাইলে চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সভাপতি অধ্যাপক মো. আব্দুস সোবহান বলেন, বিষয়টি সাংবাদিকদের কাছ থেকে শুনেছি। তার পরিবার থেকে কিছু জানানো হয়নি। যদি ঘটনা সত্য হয় তবে তা খুব বেদনাদায়ক। তবে আত্মহত্যা কোনো সমাধান হতে পারে না।