১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৮:৪৮:৩৮ অপরাহ্ন


চারঘাটে মসজিদে ইফতার করাকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত ১
পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি :
  • আপডেট করা হয়েছে : ০৯-০৪-২০২২
চারঘাটে মসজিদে ইফতার করাকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত ১ চারঘাটে মসজিদে ইফতার করাকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত ১


রাজশাহীর চারঘাটে একটি মসজিদের কমিটির ইফতার  নিয়ে বিরোধের জেরে দুই পক্ষের সংঘর্ষ হয়েছে। এতে একজন নিহত ও উভয়পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। শুক্রবার (৮ মার্চ) সন্ধ্যায় উপজেলার নন্দনগাছী ইউনিয়নের জোতকার্তিক এলাকার একটি মসজিদে এ ঘটনা ঘটে। পরে ঘটনাস্থল থেকে ১৭ জনকে আটক করেছে চারঘাট থানা পুলিশ।

এ ঘটনায় নিহত ব্যক্তির নাম খোকন আলী (২৫)। তিনি জোতকার্তিক গ্রামের মোজাহার আলীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, চারঘাট উপজেলার জোতকার্তিক আদর্শ গ্রাম জামে মসজিদের কমিটি নিয়ে স্থানীয় কামরুজ্জামান ওরফে মুকুল ও মুক্তার আলীর মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। কামরুজ্জামান কমিটির সভাপতি হওয়ার পর থেকে তাঁর ইচ্ছামতো সবকিছু করেন। এ ক্ষোভে কমিটির সাধারণ সম্পাদকসহ অনেকেই পদত্যাগ করেছেন। কিন্তু কামরুজ্জামান কিছুতেই সভাপতির পদ ছাড়েননি।

এ ক্ষোভে মুক্তার আলীর পক্ষ মসজিদ থেকে বের হয়ে একটি আমবাগানের মধ্যে নামাজ পড়া শুরু করে।শুক্রবার সন্ধ্যায় এসব নিয়ে কথা–কাটাকাটির একপর্যায়ে কামরুজ্জামান ও মুক্তার আলীর পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় মুক্তার আলীর ভাইয়ের ছেলে খোকন আলীকে কামরুজ্জামানের পক্ষের লোকজন কুপিয়ে জখম করেন। পরে তাঁকে উদ্ধার করে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে জানতে কামরুজ্জামানের মুঠোফোন নম্বর না পাওয়ায় প্রতিপক্ষের ওপর হামলা চালানোর অভিযোগের বিষয়ে তাঁর সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

এ বিষয়ে রাত সাড়ে নয়টার দিকে চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, কামরুজ্জামানের নেতৃত্বাধীন কমিটিকে যাঁরা মানেন না, তাঁরা আলাদা করে নামাজ পড়েন। এসব নিয়ে দ্বন্দ্ব চলছিল। এরই জেরে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। তিনি আরও বলেন, খোকন আলীর লাশ চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো রয়েছে। বর্তমানে ওই এলাকা শান্ত রয়েছে বলে জানান তিনি।

রাজশাহীর সময় / এম আর