১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৮:০৯:২৩ পূর্বাহ্ন


দলের সেরা বোলারকে দু-ওভার বল করানো ঠিক নয়, সমালোচনায় ক্রিকেট বিশেষজ্ঞ
ক্রিড়া ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ০৯-০৪-২০২২
দলের সেরা বোলারকে দু-ওভার বল করানো ঠিক নয়, সমালোচনায় ক্রিকেট বিশেষজ্ঞ দলের সেরা বোলারকে দু-ওভার বল করানো ঠিক নয়, সমালোচনায় ক্রিকেট বিশেষজ্ঞ


চলতি আইপিএল মরশুমের শুরুটা খুব একটা ভাল হয়নি ঋষভ পন্তের নেতৃত্বাধীন দিল্লি ক্যাপিটালস দলের। তাদের শেষ ম্যাচেও লখনউয়ের বিরুদ্ধে তাদের হারতে হয়েছে। এই হারের পরেই সমালোচনার মুখে পড়েছে পন্তের নেতৃত্ব। বৃহস্পতিবার কেএল রাহুলের নেতৃত্বাধীন লখনউ সুপার জায়ান্টস দলের বিরুদ্ধে ডিওয়াই পাটিল স্টেডিয়ামে দিল্লির অন্যতম সেরা বোলার অক্ষর প্যাটেল বেশ ভাল বল করছিলেন। তিনি পিচ থেকে বলে ভাল স্পিনও পাচ্ছিলেন। তবুও তাকে দিয়ে ম্যাচে মাত্র ২ ওভার বল করানোতে ক্রিকেট বিশেষজ্ঞদের সমালোচনার মুখে পড়তে হয়েছে পন্তকে।

কলকাতা নাইট রাইডার্স দলের প্রাক্তন টিম ডাইরেক্টর জয় ভট্টাচার্য মনে করেন শুধুমাত্র বাঁহাতি ব্যাটার খেলছে বলে লেফট আর্ম স্পিনারকে বল করাব না এটা কোন যুক্তি হতে পারে না। তার উপর সে যখন আপনার দলের অন্যতম সেরা বোলার। তিনি বলেন 'ম্যাচটা আমাকে খুব হতবাক করে দিয়েছে। এই ম্যাচটা আমাকে আন্দ্রেই চারকোভস্কির একটা ছবি মনে করিয়ে দিয়েছে। যেখানে সাড়ে তিন ঘণ্টার ছবিটিকে আপনি যত বুঝে ওঠার চেষ্টা করবেন ততই আপনি কনফিউশনে পরবেন।

ক্রিকবাজের এক শো'তে জয় ভট্টাচার্য বলেন 'ওই ম্যাচের ব্যাটিং অর্ডারও আমি কিছু বুঝতে পারিনি। পরবর্তীতে বোলিং করার সময়তেও এমন কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে যা আমার বোধগম্য হয়নি। আমি এটা নিয়ে ভাবতেই চাই না যে কতটা ফর্মে রয়েছে একজন বাঁহাতি ব্যাটার কুইন্টন ডি'কক। যত ফর্মেই ডিকক থাকুক না কেন তুমি তোমার সেরা বোলার অক্ষর প্যাটেলকে দিয়ে কোনও ভাবেই মাত্র দুই ওভার বল করাতে পার না। আমি সত্যিই বুঝতে পারছি না এটা কী করে সম্ভব হল‌!

রাজশাহীর সময় / এম আর