২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৬:৩০:২০ অপরাহ্ন


শীর্ষে শেখ জামাল, ক্রিকেটপ্রেমীদের প্রত্যাশা পূরণে ব্যর্থ আবাহনী
ক্রিড়া ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ০৯-০৪-২০২২
শীর্ষে শেখ জামাল, ক্রিকেটপ্রেমীদের প্রত্যাশা পূরণে ব্যর্থ আবাহনী শীর্ষে শেখ জামাল, ক্রিকেটপ্রেমীদের প্রত্যাশা পূরণে ব্যর্থ আবাহনী


জমে উঠেছে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) শিরোপা লড়াই। শুক্রবার (৮ এপ্রিল) বিকেএসপিতে শক্তিশালী আবাহনীকে ৫ উইকেটে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আগে ব্যাট করে ১৭৭ রান তোলে আবাহনী। জবাবে ৫ উইকেট হাতে রেখে নিশ্চিত হয় শেখ জামালের জয়। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখলে নিয়েছে ইমরুল কায়েসের দল। বল হাতে ৫ উইকেট শিকার করে ম্যাচসেরা হয়েছেন জামালের ভারতীয় রিক্রুট পারভেজ রাসুল।

ধানমন্ডি ডার্বিতে বিকেএসপিতে মুখোমুখি আবাহনী-শেখ জামাল। পয়েন্ট তালিকার অন্যতম দুই সেরা দলের লড়াই। এ জন্য এই ম্যাচে জমজমাট লড়াইয়ের প্রত্যাশা ছিল ক্রিকেটপ্রেমীদের। তবে সেই প্রত্যাশা পূরণে ব্যর্থ ঘরোয়া ক্রিকেটের ঐতিহ্যবাহী দলটি।

বিকেএসপির ৪ নম্বর মাঠে এদিন টস ভাগ্য পক্ষে ছিল না আবাহনীর। টস জিতে ফিল্ডিং এর সিদ্ধান্ত নেয় শেখ জামাল অধিনায়ক ইমরুল কায়েস। অধিনায়কের সিদ্ধান্ত সঠিক প্রমাণ করতে খুব বেশি সময় নেননি শেখ জামালের বোলাররা।

অফ স্পিনার পারভেজ রাসুলের বোলিং তোপে পড়েন আবাহনীর ব্যাটাররা। একে একে সাজঘরে ফিরে যান মুনিম শাহরিয়ার, নাইম শেখ, আফিফ হোসেনরা। অধিনায়ক মোসাদ্দেক হোসেনও ছিলেন ব্যর্থ। শামীম পাটোরায়ীর অর্ধশতকে ভর করে সব উইকেট হারিয়ে ১৭৭ রান সংগ্রহ করে আবাহনী। ৫ উইকেট শিকার করেন পারভেজ রাসুল। সানজামুলের শিকার দুই উইকেট।

১৭৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে ৪৪ রান করেন শেখ জামালের দুই ওপেনার। ব্যক্তিগত ২৪ রানে সাইফ হাসানকে আউট করে জুটি ভাঙেন তানভীর ইসলাম। দ্রুত ফিরে যান সৈকত আলীও। অধিনায়ক ইমরুল কায়েস দলের হাল ধরার চেষ্টা করলেও তার ব্যাট থেকে আসে ২৬ রান। তবে রবিউল ইসলাম রবির অপরাজিত ৫৭ ও তাইবুর রহমানের ২০ রানে ৫ উইকেটের জয় তুলে নেয় ধানমন্ডির ক্লাবটি।

বল হাতে দুর্দান্ত পারফর্ম করতে ম্যাচসেরা হন ভারতীয় পারভেজ রাসুল। বাংলাদেশে সময়টা দারুণ উপভোগ করা পারভেজ ডিপিএলে ভালো করার রহস্য জানিয়েছেন।

লো স্কোরিং ম্যাচে ঠান্ডা মাথার ব্যাটিংয়ে আবাহনীর বিপক্ষে সফলতা এসেছে বলে জানান শেখ জামালের সাইফ হাসান। তিনি বলেন, এটি আমাদের জন্য অনেক বড় ম্যাচ ছিল। ফলাফলে অনেক খুশি।

৮ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের এক নম্বর স্থান দখলে নিয়েছে শেখ জামাল। আবাহনী নেমে গেছে চতুর্থ স্থানে।

রাজশাহীর সময় / এম আর