২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১২:৫৯:৪৪ অপরাহ্ন


চারঘাটে মসজিদে ইফতার করাকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষের ঘটনায় নিহত ১,আহত ১৫
চারঘাট(রাজশাহী)প্রতিনিধি:
  • আপডেট করা হয়েছে : ০৮-০৪-২০২২
চারঘাটে মসজিদে ইফতার করাকে কেন্দ্র  করে দুপক্ষের সংঘর্ষের ঘটনায় নিহত ১,আহত ১৫ চারঘাটে মসজিদে ইফতার করাকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষের ঘটনায় নিহত ১,আহত ১৫


রাজশাহীর চারঘাটে মসজিদ কমিটির আধিপত্য বিস্তার ও ইফতার করাকে কেন্দ্র করে দুপক্ষের সংঘর্ষের ঘটনায় খোকন আলী (২৫) নামের এক ব্যাক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় দুপক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন।

আহতদের উদ্ধার করে চারঘাট, পুঠিয়া ও রাজশাহীর বিভিন্ন হাসপাতালে নেয়া হয়েছে বলে জানা গেছে।

শুক্রবার সন্ধ্যায় উপজেলার নিমপাড়া ইউনিয়নের জোতকার্ত্তিক গ্রামে এ ঘটনা ঘটে। সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের ১০ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম। 

স্থানীয় সুত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে উপজেলার নিমপাড়া ইউনিয়নের জোতকার্ত্তিক এলাকার পশ্চিমপাড়া জামে মসজিদ কমিটির বর্তমান সভাপতি কামরুজ্জামান ওরফে মুকুল হোসেন পক্ষের সঙ্গে সাবেক সভাপতি আসাদুল ইসলাম সেলিম পক্ষের কমিটির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল। তারই জের ধরে শুক্রবার সেলিম পক্ষের লোকজন মসজিদে ইফতার করতে গেলে মুকুল পক্ষের লোকজন প্রতিপক্ষ সেলিমের পক্ষের লোকজনের সঙ্গে বাতবিতন্ডায় জড়িয়ে পড়ে।

পরে দুপক্ষের মধ্যে সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন এবং খোকন আলী (২৫) নামের একজন নিহত হয়েছেন।

আহতদের উদ্ধার করে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স , পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় চারঘাট মডেল থানা পুলিশ উভয় পক্ষের ১০জনকে আটক করেছে। 

মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, সংঘর্ষের ঘটনার সংবাদ পেয়ে দ্রুত পুলিশ পাঠিয়ে পরিস্থিতি শান্ত করা হয়েছে। এ ঘটনায় খোকন আলী নামের একজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। 

পরিস্থিতি নিয়ন্ত্রনে দুপক্ষের কয়েকজনকে আটক করা হয়েছে। মামলা দায়েরের প্রস্তুতি নেয়া হচ্ছে। নিহত খোকনের লাশ ময়না তদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে রয়েছে। বর্তমানে এলাকা শান্ত রয়েছে। 

রাজশাহীর সময় / এম আর