২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৩:২০:৫০ পূর্বাহ্ন


সমালোচকদের ওপর ক্ষুব্ধ নায়িকা ইয়ামি
তামান্না হাবিব নিশু:
  • আপডেট করা হয়েছে : ০৮-০৪-২০২২
সমালোচকদের ওপর ক্ষুব্ধ নায়িকা ইয়ামি সমালোচকদের ওপর ক্ষুব্ধ নায়িকা ইয়ামি


বৃহস্পতিবারই ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে ইয়ামি গৌতমের নতুন ছবি ‘দশভি’। এই ছবির এক ফিল্ম রিভিউ-তে ইয়ামির পারফরম্যান্স নিয়ে এক সমালোচক যা লিখেছেন তাতে ক্ষুব্ধ নায়িকা। টুইটারের দেওয়ালে সেই রিভিউ-এর লিঙ্ক শেয়ার করে ক্ষোভ উগরে দিয়েছেন নায়িকা।

দেশের শিক্ষা ব্যবস্থার গুরুত্ব নিয়ে তৈরি হয়েছে এই সোশ্যাল কমেডি। ছবিতে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা মিলেছে অভিষেক বচ্চন এবং নিররিত কৌরেরও। তুষার জালোটা পরিচালিত এই ছবিতে পুলিশ অফিসারের ভূমিকায় অভিনয় করেছেন ইয়ামি।

বৃহস্পতিবার টুইটারের দেওয়া ইয়ামি লেখেন, সংশ্লিষ্ট ফিল্ম রিভিউ'তে তাঁর পারফরম্যান্স সম্পর্কে যা লেখা রয়েছে তা ‘অত্যন্ত অসম্মানজনক’। ‘ভিকি ডোনার’ খ্যাত তারকা লেখেন ইন্ডাস্ট্রিতে নিজের দমে তিনি জায়গা করে নিয়েছেন, ইয়ামি আরও লেখেন ভবিষ্যতে যেন ওই সংবাদমাধ্যম তাঁর কাজের কোনওরকম সমালোচনা না লেখে।

ফিল্ম কম্পানিয়ানের লেখা ওই ফিল্ম রিভিউয়ের একটি অংশের স্ক্রিনশটও তুলে ধরেন ইয়ামি। সেখানে সমালোচক লিখেছেন, ‘ইয়ামি গৌতম আর হিন্দি ছবির মৃত প্রেমিকা নন, কিন্তু লড়াকু হাসিটা এবার দেখলে কেমন একঘেঁয়ে লাগছে’।

এরপর ওই টুইটার পোস্টের কমেন্ট বক্সে ইয়ামি লেখেন, তাঁর কাজের গঠনমূলক সমালোচনাকে সবসময় সাদরে গ্রহণ করেন তিনি, সেই সমালোচনা তাঁকে আরও এগিয়ে নিয়ে যায়। কিন্তু বারংবার যখন কোনও প্ল্যাটফর্ম তাঁকে নীচু দেখানোর চেষ্টা করে তখন চুপ কথা উচিত নয় বলেই মনে করেন তিনি। অভিনেত্রী মনে করিয়ে দেন, তাঁকে সম্প্রতি ‘এ থার্সডে’, ‘বালা’, ‘উরি’র মতো ছবিতে দেখা গিয়েছে। তা সত্ত্বেও কীভাবে তাঁর অভিনয় দক্ষতার মাপকাঠি ওই লাইন হতে পারে তা জানেন না তিনি।

ইয়ামি যোগ করেন, তিনি মর্মাহত এই রিভিউ পড়ে। নায়িকা লেখেন, ভবিষ্যতে ওই পোর্টাল তাঁর কোনও কাজের সমালোচনা করুক এমনটা চান না তিনি।

এই ছবিতে রাজনৈতিক ব্যক্তিত্ব গঙ্গারাম চৌধুরীর চরিত্রে রয়েছেন অভিষেক। দুর্নীতিগ্রস্থ এই নেতা জেলে পৌঁছাবেন তাঁর কর্মফলের জেরে, সেখানেই তাঁর পরিচয় হবে পুলিশ আধিকারিক জ্যোতি দেশওয়ালের (ইয়ামি) সঙ্গে পরিচয় হবে তাঁর, জ্যোতির অনুপ্রেরণাতেই ক্লাস ১০-এর পরীক্ষায় বসবে গঙ্গারাম। ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স এবং জিও সিনেমায় মুক্তি পেয়েছে এই ছবি।

রাজশাহীর সময় / এম আর