২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৩:৪২:৫০ অপরাহ্ন


যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে ন্যাড়া , গ্রেফতার স্বামী
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ০৮-০৪-২০২২
যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে ন্যাড়া , গ্রেফতার স্বামী যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে ন্যাড়া , গ্রেফতার স্বামী


যৌতুকের টাকা না পেয়ে লালমনিরহাটের আদিতমারী উপজেলার নামুরী এলাকায় স্ত্রীর মাথা ন্যাড়া করে মাদকাসক্ত স্বামী মমিনুল ইসলাম। (৩০) এ ঘটনায় নির্যাতনের শিকার গৃহবধূর বাবা নুরুজ্জামান থানায় অভিযোগ করলে পুলিশ মাদকাসক্ত স্বামীকে গ্রেফতার করে।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) রাত ৯টার দিকে নির্যাতনের শিকার গৃহবধূর বাবা নুরুজ্জামান বাদী হয়ে আদিতমারী থানায় অভিযোগ দায়ের করার পরেই অভিযান চালিয়ে মাদকাসক্ত মমিনুলকে গ্রেফতার করে পুলিশ।  

গ্রেফতারকৃত মমিনুর জেলার আদিতমারী উপজেলার নামুরী দোলাপাড়া এলাকার মোক্তার আলীর ছেলে।

এলাকাবাসীরা জানায়, আড়াই বছর আগে পারিবারিকভাবে বিয়ে হয় মমিনুল ও নুরীর। নুরী কালীগঞ্জ উপজেলার ভুল্লারহাট এলাকার নুরুজ্জামান এর মেয়ে। বিয়ের পর থেকেই স্বামীর নির্যাতনের শিকার হন গৃহবধূ নুরী। সংসারে সুখ ফিরবে বলে আইনের আশ্রয় নেননি তিনি। তবে মাদকাসক্ত মমিনুলের নির্যাতন দিন দিন বাড়তে থাকে।

 প্রতিবেশীদের সঙ্গে কথা বলা ও নেশার প্রতিবাদ করা পছন্দ ছিল না স্বামী মমিনুলের তা ছাড়া নেশার জন্য টাকা প্রয়োজন হলেই যৌতুকের টাকা আনতে চাপ দিতে থাকেন স্ত্রীকে। স্ত্রী নুরী তা না আনায় গত চার দিন আগে তাকে অমানুষিক নির্যাতন ও মাথার চুল ন্যাড়া করে দেয় সে। মাথা ন্যাড়া করার বিষয়টি নুরী যেন তার বাবার বড়ির কাউকে জানতে না পারে সে জন্য মোবাইল ফোনটিও বিক্রি করে দেওয়া হয়।নির্যাতনের শিকার গৃহবধূ কৌশলে বৃহস্পতিবার তার বাবাকে নির্যাতন ও মাথা ন্যাড়া করার বিষয়টি জানালে তিনি আদিতমারি থানায় একটি অভিযোগ দায়ের করলে পুলিশ মেয়েটিকে উদ্ধার করে ও মাদকাসক্ত মমিনুলকে আটক করে।

নির্যাতনের শিকার গৃহবধূ নুরী জানায়, বিয়ের পরেই জানতে পারেন তার স্বামী মাদকাসক্ত। এ কারণে প্রতিদিন নেশা করে বাড়িতে এলেই অকারণে তাকে নির্যাতন করা হতো। তাকে বাড়ি থেকে বের হতে দিত না, এমনকি কারও সঙ্গে কথা বললেই তাকে সন্দেহ করা হতো। বিয়ের তিন বছর আড়াই বছর পেরিয়ে গেলেও তার কোনো পরিবর্তন  হয়নি। নুরী বলেন, প্রায় প্রতিদিন তার নেশার টাকার প্রয়োজন হলে সে আমাকে আমার বাবার বাড়ি থেকে টাকা নিয়ে আসতে বলত। আমি বাবা বাড়ি থেকে টাকা আনতে অস্বীকার করলে চার দিন আগে আমাকে বেদম মারপিট করে মাথা ন্যাড়া করে দেয় এবং ঘরে গৃহবন্দি করে রাখে। বিষয়টি যেন আমার বাবার বাড়ির কেউ জানতে না পারি সে জন্য আমার মোবাইল ফোনটিও বিক্রি করে দেয় সে। পরে অনেক কৌশল করে আজ বৃহস্পতিবার দুপুরে বিষয়টি আমার বাবাকে জানাই।

এ বিষয়ে আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তারুল ইসলাম বলেন, অভিযোগ পাওয়ার পরপরই ঘটনাস্থলে অভিযান চালিয়ে গৃহবধূ নুরীকে উদ্ধার এবং তার মাদকাসক্ত স্বামীকে গ্রেফতার করা হয়েছে। আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোক্তারুল ইসলাম সময় সংবাদকে জানান, তাকে লালমনিরহাট আদালতে সোপর্দ করা হবে।

রাজশাহীর সময় / এম আর