২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০১:১১:৫৯ অপরাহ্ন


সিলেটে গরু-ছাগলের মাংস বিক্রি বন্ধ
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৭-০৪-২০২২
সিলেটে গরু-ছাগলের মাংস বিক্রি বন্ধ ফাইল ফটো


দাম না বাড়ানোর প্রতিবাদে গরু ও ছাগলের মাংস বিক্রি বন্ধ রেখেছেন সিলেট মহানগরের ব্যবসায়ীরা। ফলে বাজারে এসে মাংস না পেয়ে হতাশ হচ্ছেন ক্রেতারা।

 বৃহস্পতিবার (৭ এপ্রিল) থেকে মাংস বিক্রি বন্ধ রাখার সিদ্ধান্ত নেন ব্যবসায়ীরা। এর আগে বুধবার (৬ এপ্রিল) দিনগত রাত ১টার দিকে এক জরুরি বৈঠকে সিলেট মহানগর মাংস ব্যবসায়ী সমবায় সমিতির নেতারা মাংস বিক্রি বন্ধের ঘোষণা দেন।

এ সময় সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল খালিক বলেন, সিলেট সিটি করপোরেশন (সিসিক) কর্তৃপক্ষ থেকে মহানগর এলাকায় গরুর মাংস ৬০০ ও ছাগলের মাংস ৮৫০ টাকা নির্ধারিত করে দেওয়া হয়েছে। কিন্তু যে দামে গরু ও ছাগল কিনি সে অনুযায়ী সিসিক নির্ধারিত দামে মাংস বিক্রি করলে লোকসান হয়। গত এক মাস ধরে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর কাছে দাম বাড়ানোর দাবি জানালেও তিনি আমলে নেননি। তাই বাধ্য হয়ে বৃহস্পতিবার থেকে গরু ও ছাগলের মাংস বিক্রি বন্ধ করে দিয়েছি। লোকসান দিয়ে তো ব্যবসা করতে পারবো না।

তিনি আরও বলেন, মহনগরের বাইরে এ দামের চেয়েও বেশিতে গরু-ছাগুলের মাংস বিক্রি হচ্ছে। আমরা গরু-ছাগল কিনি মহানগরের বাইরে থেকে। তাই পশুর দাম পড়ে বেশি। সারাদেশে এক দাম নির্ধারিত করে দিতে সরকারের প্রতি দাবি জানাচ্ছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত মাংস বিক্রি বন্ধ থাকবে।

বন্দরবাজারে সিলেট মহানগর মাংস ব্যবসায়ী সমবায় সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন- সমিতির উপদেষ্টা মো. মোবারক আলী, সহসভাপতি মো. জসিম উদ্দিনসহ নগরের বিভিন্ন এলাকার মাংস ব্যবসায়ীরা।

রাজশাহীর সময়/এএইচ