২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৬:০৪:২৩ পূর্বাহ্ন


লালপুরে পূর্ব শত্রুতার জেরে দিনমজুরের বাড়িঘর ভাংচুর, প্রাণের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে স্বপরিবারে
লালপুর(নাটোর) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৬-০৪-২০২২
লালপুরে পূর্ব শত্রুতার জেরে দিনমজুরের বাড়িঘর ভাংচুর, প্রাণের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে স্বপরিবারে লালপুরে পূর্ব শত্রুতার জেরে দিনমজুরের বাড়িঘর ভাংচুর, প্রাণের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে স্বপরিবারে


নাটোরের লালপুরে পূর্ব শত্রুতার জেরে হাফিজুর রহমান(৬৫) নামের এক দিনমজুরের বাড়ি ভাংচুরের অভিযোগ উঠেছে। গতকাল মঙ্গলবার তার প্রতিপক্ষের লোকজন পূর্ব শত্রুতার জেরে এ ঘটনা ঘটায় বলে অভিযোগ করেন এলাকাবাসী।এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রতিপক্ষের ভয়ে স্বপরিবারে পালিয়ে বেড়াচ্ছেন ওই ভুক্তভুগী। 

বুধবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার কাশিমপুর বাজারের নিকটে ওই বাড়িটি ভাংচুর অবস্থায় পড়ে আছে। তবে ভাঙা এই বাড়িতে কেউ নেই। প্রতিবেশীরা বলেন, দিনমজুর হাফিজুরের সাথে একই গ্রামের আলতাব গংদের সাথে জমি নিয়ে বিবাদ ছিলো। সেই সূত্র ধরেই মঙ্গলবার দেশীয় অস্ত্র-সস্ত্র সহ ১৫ থেকে ২০ জন সন্ত্রাসী এন হাফিজুরের বাড়িঘর ভাংচুর করে তারা।

এ সময় হাফিজুরের পুত্রবধু রেশমা খাতুন তাদের নিশেধ করতে গেলে তাকেও মারধর করে বাড়ি থেকে বের করে দেয়। বর্তমানে হাফিজুর ও তার পরিবার প্রাণের ভয়ে উপজেলার পাটিকাবাড়িতে তার মেয়ে জামাইয়ের বাড়ি অবস্থান করছে।

এ বিষয়ে হাফিজুরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমাকে আমার পৈত্রিক ভিটা থেকে ভুমিখেকু আলতাব গংরা উচ্ছেদ করার জন্য বাড়িঘর ভাংচুর করেছে। আমি এখন প্রাণের ভয়ে পালিয়ে বেড়াচ্ছি। আমি প্রশাসনের মাধ্যমে সুষ্ঠ বিচার ও আমার পৈত্রিক ভিটায় ফিরে যেতে চাই।

এ বিষয়ে অভিযুক্ত আলতাবের সঙ্গে বললে তিনি বলেন, আপনারা আমাদের পক্ষেই নিউজ করেন। ওরা গরিব মানুষ। ওরা আপনাদের বিষয় কিভাবে দেখবে। আমাদের পক্ষে নিউজ করেন, আপনাদের বিষয়টা দেখবো।

এ বিষয়ে লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ারুজ্জামান বলেন, বাড়িঘর ভাংচুরের কোনো অভিযোগ পাইনি। তবে জমিজমা নিয়ে সমস্যা আছে বলে শুনেছি। বাড়িঘর ভাংচুরের ঘটনা ঘটলে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

রাজশাহীর সময়/এএইচ