২৬ জুন ২০২৪, বুধবার, ০৭:৫২:০৮ পূর্বাহ্ন


বাঘা হতে সংঘবদ্ধ চোর চক্রের ৫ সদস্য গ্রেফতার
মাসুদ রানা রাব্বানী
  • আপডেট করা হয়েছে : ১৬-০৬-২০২৪
বাঘা হতে সংঘবদ্ধ চোর চক্রের ৫ সদস্য গ্রেফতার বাঘা হতে সংঘবদ্ধ চোর চক্রের ৫ সদস্য গ্রেফতার


রাজশাহী জেলার বাঘা হতে আন্তঃজেলার কুখ্যাত সংঘবদ্ধ চোর চক্রের পাঁচজন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।

রোববার (১৬ জুন) রাত পোনে ২টায় চারঘাট থানার পোড়াভিটা নামক এলাকা হতে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো: রাজশাহী জেলার চারঘাট থানাধীন পোড়াভিটা গ্রামের মোঃ শহিদুল ইসলামের ছেলে মোঃ বদিউজ্জামান (২৮), বাঘা থানাধীন সরেরহাট গ্রামের মৃত কুদ্দুস সরদারের ছেলে মোঃ সাগর সরদার (১৯), বড়ছয়ঘটি গ্রামের  মোঃ মুজিবর রহমানের ছেলে মোঃ তোহিদুল ইসলাম (৩০), মৃত কেরামত আলীর ছেলে মোঃ শামসুল (৪৫) ও নাটোর জেলার লালপুর থানাধীন নওপাড়া গ্রামের মৃত মোসগুল সরদারের ছেলে মোঃ তসলিম হোসেন (৩২), 

এসময় তাদের কাছ হতে অটো ভ্যানের টায়ার ৭টি, লোহার হুক ৩টি, লোহার কাটার ৪টি, সেলাই রেঞ্চ ২টি, অটো ভ্যানের সিট ৭টি, অটো ভ্যানের মোটর ২টি, ভ্যানের বডি ২টি ও মোবাইল ৪টি উদ্ধার করা হয়। 

রোববার (১৬ জুন) সকালে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এতথ্য নিশ্চিত করেছে র‌্যাব।

র‌্যাব জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আন্তঃজেলার কুখ্যাত সংঘবদ্ধ চোর চক্রের সদস্যের শনাক্ত করতে সক্ষম হয়। পরবর্তীতে তাদের গতিবিধি পর্যবেক্ষণ শুরু করে এবং ১৫ জুন তারিখ রাতভর অভিযান পরিচালনা করে ৫জন আন্তঃজেলা চোর চক্রের সদস্যকে আটক করে এবং অভিযানে টাকা-পঁয়সা ও স্বর্ণালঙ্কার উদ্ধার  করতে না পারলেও চুরিকৃত অটোভ্যানের বিভিন্ন খন্ডিত অংশ উদ্ধার করতে সক্ষম হয়। 

র‌্যাব আরও জানায়, গ্রেফতার আসামীগন সংঘবদ্ধ চোর চক্রের সদস্য। তারা দীর্ঘদিন যাবত সংঘবদ্ধ ভাবে মানুষের বাড়ি হতে টাকা-পঁয়সা ও স্বর্ণালংকার, অটোভ্যান সহ আরো অনেক কিছু চুরির সাথে জড়িত। তারা চুরিকৃত বিভিন্ন অটো ভ্যান রিক্সার বডির বিভিন্ন অংশ ভেঙ্গে ও খুলে খুলে বিক্রয় করে। 

গ্রেফতারকৃদের বিরূদ্ধে বাঘা থানায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

উল্লেখ্য, গত ৯ জুন রাতে রাজশাহীর বাঘা থানার একটি ইউনিয়নের ১৫ বাড়ী থেকে চুরির ঘটনা ঘটে। যেটি বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হয় এবং এলাকায় চাঞ্চল্যর পরিবেশ সৃষ্টি করে। উক্ত ঘটনায় অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি র‌্যাব-৫, রাজশাহী ছায়া তদন্ত শুরু করে।