১৪ জুন ২০২৪, শুক্রবার, ০২:৫১:৫১ অপরাহ্ন


আরএমপি'র পুলিশ কমিশনারের সঙ্গে অপরাধ বিভাগসমূহের মধ্যে স্বাক্ষরিত হলো বার্ষিক চুক্তি
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ১১-০৬-২০২৪
আরএমপি'র পুলিশ কমিশনারের সঙ্গে অপরাধ বিভাগসমূহের মধ্যে স্বাক্ষরিত হলো বার্ষিক চুক্তি আরএমপি'র পুলিশ কমিশনারের সঙ্গে অপরাধ বিভাগসমূহের মধ্যে স্বাক্ষরিত হলো বার্ষিক চুক্তি


রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনারের সঙ্গে আরএমপি’র চারটি অপরাধ বিভাগের মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (APA) ২০২৪-২০২৫ স্বাক্ষরিত হয়।

মঙ্গলবার (১১ জুন) সকাল ১০টায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তরে আরএমপি'র অপরাধ বিভাগসমূহের সঙ্গে পুলিশ কমিশনার আরএমপি’র বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (APA) ২০২৪-২০২৫ এর স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আরএমপি'র পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার, বিপিএম। এসময় পুলিশ  কমিশনার রাজশাহী মেট্রোপলিটন পুলিশের চারটি অপরাধ বিভাগ-বোয়ালিয়া, মতিহার, শাহমখদুম, কাশিয়াডাঙ্গা’র সঙ্গে আরএমপি’র বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (APA) স্বাক্ষর করেন।

অপরাধ বিভাগসমূহের পক্ষে স্বাক্ষর করেন উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) (অতিরিক্ত দায়িত্বে কাশিয়াডাঙ্গা) বিভূতি ভুষন ব্যানার্জী, পিপিএম, উপ-পুলিশ কমিশনার (মতিহার) মধুসুদন রায় এবং উপ-পুলিশ কমিশনার (শাহমখদুম) মো: নূর আলম সিদ্দিকী।

এ চুক্তি স্বাক্ষরের লক্ষ্য হচ্ছে প্রাতিষ্ঠানিক দক্ষতা বৃদ্ধি, স্বচ্ছতা ও জবাবদিহিতা জোরদার করা, সুশাসন সংহতকরণ এবং সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিতকরণের মাধ্যমে রূপকল্প-২০৪১-এর যথাযথ বাস্তবায়ন। এ চুক্তিতে ৪ টি অপরাধ বিভাগের কৌশলগত উদ্দেশ্যেসমূহ এসব কৌশলগত উদ্দেশ্যে অর্জনের জন্য গৃহিত কার্যক্রম এবং এসব কার্যক্রমের ফলাফল পরিমাপের কর্মসম্পাদন সূচক ও লক্ষ্য মাত্রাসমূহ উল্লেখ রয়েছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন  অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) মো: রশীদুল হাসান, পিপিএম ও অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) মোহাম্মদ হেমায়েতুল ইসলাম এবং বার্ষিক কর্মসম্পাদন চুক্তি( APA) এর ফোকাল পয়েন্ট কর্মকর্তা অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর) সালমা সুলতানা আলমসহ আরএমপি'র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।