২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১১:৪৩:১১ অপরাহ্ন


গোদাগাড়ীতে আদিবাসী কৃষক আত্মহত্যা প্ররোচনা মামলার আসামী সাখাওয়াত গ্রেফতার"
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ০৩-০৪-২০২২
গোদাগাড়ীতে আদিবাসী কৃষক আত্মহত্যা প্ররোচনা মামলার আসামী সাখাওয়াত গ্রেফতার" গোদাগাড়ীতে আদিবাসী কৃষক আত্মহত্যা প্ররোচনা মামলার আসামী সাখাওয়াত গ্রেফতার"


ধানের ক্ষেতে সেচের জন্য সময়মত পানি না পেয়ে দুই আদিবাসী কৃষক আত্মহত্যা প্ররোচনা মামলার আসামী সাখাওয়াত হোসেনকে (৩০) গ্রেফতার করেছে গোদাগাড়ী থানা পুলিশ। 

শনিবার দিবাগত রাত ১টায় গোদাগাড়ী থানাধীন চব্বিশনগর এলাকা থেকে তাকে গ্রেফতার করকরা হয়। 

গ্রেফতার মোঃ সাখাওয়াত হোসেন, গোদাগাড়ী থানার ঈশ্বরীপুর গ্রামের মৃত হারুনের ছেলে। সে ররেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) গভীর নলকূপের অপারেটর।

এ তথ্য নিশ্চিত করেছেন জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোঃ ইফতেখায়ের আলম।

তিনি জানান, ধানের ক্ষেতে সেচের জন্য সময়মত পানি না পেয়ে দুই আদিবাসী কৃষক আত্মহত্যা করেন। পরে তাদের পরিবারের প্রাপ্ত অভিযোগের প্রেক্ষিতে গোদাগাড়ী থানায় মামলা রুজু হয়। সেই মামলায় প্রধান আসামী ররেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) গভীর নলকূপের অপারেটর মোঃ সাখাওয়াত হোসেন। মামলা রুজুর পর থেকে পালিয়ে ছিলো সাখাওয়াত।

অবশেষে শনিবার দিবাগত রাত ১টার দিকে গোদাগাড়ী থানাধীন চব্বিশনগর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

অভিযানটি পরিচালনা করেন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, বিপিএম (বার) দিকনির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) এর তত্ত্বাবধানে গোদাগাড়ীর অফিসার ইনচার্জ ও থানার পুলিশ ফোর্স।

এর আগে, গত (২৩ মার্চ ২২) বিকেল ৫টার দিকে গোদাগাড়ী থানাধীন নিমঘটু গ্রামে গভীর নলকূপের অপারেটর সাখাওয়াতের কাছে সেচের জন্য পানি চায় আদিবাসী কৃষক অভিনাথ মার্ডি (৩৬) ও রবি মার্ডি (২৭)। 

কিন্তু অপারেটর সাখাওয়াত পানি দিতে গড়িমসি করে। পরে বিকেল ৫টার দিকে গোদাগাড়ীর দেওপাড়া ইউনিয়নের ঈশ্বরীপুরে তাদের জমিতে কীটনাশক পান করে ওই দুই কৃষক আত্মহত্যা করেন। 

রাজশাহীর সময় / এম জি