২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:৪৫:০০ অপরাহ্ন


রাজশাহীতে আ.লীগ নেতার গ্রেফতারের খবরে মিষ্টি বিতরণ
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী
  • আপডেট করা হয়েছে : ০১-০৪-২০২২
রাজশাহীতে আ.লীগ নেতার গ্রেফতারের খবরে মিষ্টি বিতরণ রাজশাহীতে আ.লীগ নেতার গ্রেফতারের খবরে মিষ্টি বিতরণ


প্রকাশ্যে এক ব্যবসায়ীকে মারধর করে পৌনে দুই লাখ টাকা ও আরও পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেছিলেন রাজশাহীর বাগমারা উপজেলার আউচপাড়া ইউনিয়ন আ. লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান সরদার জান মোহাম্মদকে (৫০)। তার নামে ছিনতাই, চাঁদাবাজি ও মারধর সহ একাধিক মামলাও রয়েছে।

বেশ কয়েক দিন থেকেই ছিলেন আত্মগোপনে। তবে বুধবার (৩০ মার্চ) দিবাগত রাতে জেলা গোয়েন্দা ও থানা পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে তাঁকে গ্রেফতার করে। 

বৃহস্পতিবার (৩১ মার্চ) বিকেলে আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।

গ্রেফতার আ.লীগ নেতা জান মোহাম্মদের বাড়ি উপজেলার সারন্দি গ্রামে।

থানা থেকে আ. লীগ নেতার গ্রেফতারের খবর এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন আউচপাড়া ইউনিয়নের বিভিন্ন মোড়েও বাজারে মিষ্টি বিতরণ করেন। বিশেষ করে মুগাইপাড়া বাজারে আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীরা এলাকায় মিষ্টি বিতরণ করেন। 

তাঁদের ভাষ্য, এলাকায় ত্রাস হিসেবে পরিচিত ছিলেন জান মোহাম্মদ। সাধারণ লোকজন ছাড়াও দলের অনেকেই তাঁর নির্যাতনের শিকার হয়েছেন। এ কারণে গত ইউপি নির্বাচনে নৌকা প্রতীক পেয়েও তিনি পরাজিত হয়েছেন।

বাগমারা থানা পুলিশ সূত্রে জানা যায়, গত ২৫ মার্চ এলাকায় এক ব্যবসায়ীর কাছ থেকে প্রায় পৌনে দুই লাখ টাকা ছিনতাই ও পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে মারপিট করেন জান মোহাম্মদ ও তার লোকজন। এ ঘটনায় তাঁর বিরুদ্ধে ২৬ মার্চ থানায় একটি মামলা হয়। ওই মামলার পর থেকে আত্মগোপনে চলে যান তিনি। এ ছাড়া আওয়ামী লীগের এই নেতা পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের একটি ঘটনা সাজিয়ে এলাকায় বিশৃঙ্খলার সৃষ্টি করেন। এর পর থেকে পুলিশ তাঁকে গ্রেফতারের চেষ্টা চালিয়ে আসছিল।

তবে গত বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে তথ্যপ্রযুক্তির সহায়তায় জান মোহাম্মদকে জেলা গোয়েন্দা ও থানা পুলিশ যৌথভাবে অভিযান চালিয়ে রাজশাহী থেকে গ্রেফতার করে। বৃহস্পতিবার বিকেলে তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এ তথ্য নিশ্চিত করেছেন বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাক আহম্মেদ। 

তিনি বলেন, তাঁর বিরুদ্ধে চাঁদাবাজি ও মারপিটের অভিযোগে একাধিক মামলা আছে। এ ছাড়া সন্ত্রাসী কার্যকলাপেরও অভিযোগ রয়েছে আওয়ামী লীগের এই নেতার বিরুদ্ধে। পুলিশ দীর্ঘদিন ধরে তাঁকে গ্রেফতারের চেষ্টা চালিয়ে আসছিল। তাঁকে গ্রেফতারের পর শুনেছি এলাকাবাসী আনন্দে মিষ্টি বিতরণ করেছে।

রাজশাহীর সময় / এম জি