২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০৩:২৭:৫১ পূর্বাহ্ন


নগরীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ শ্রমিক আহত
স্টাফ রিপোর্টার
  • আপডেট করা হয়েছে : ৩১-০৩-২০২২
নগরীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ শ্রমিক আহত নগরীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ শ্রমিক আহত


রাজশাহী নগরীতে বৈদ্যুতিক কাজের সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই শ্রমিক গুরুতর আহত হয়েছেন। 

বৃহস্পতিবার (৩১ মার্চ) দুপুর ১২টার দিকে নগরীর রাজপাড়াধীন সির্ভিল সার্জনের বাংলোর সামনে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন: কাটাখালি এলাকার ইসলামপুর গ্রামের আকবর আলী ও শমিম হোসেন।

স্থানীয়রা জানান, দুপুর ১২ টার দিকে নগরীর রাজপাড়াধীন সির্ভিল সার্জনের বাংলোর সামনে সার্কিজ হাউজ ফিডারের অধীনে বিদ্যুৎ উন্নয়নের কাজ চলছিলো। আহত দুই শ্রমিক বৈদ্যুতিক পোলে উঠার আগে অফিস হতে সংযোগ বিচ্ছিন্ন করে কাজ করতে উঠে। কাজ করা অবস্থায় পুনরায় রাজশাহী নগরীর নেসকো ডিভিশন-২ বিদ্যুৎ অফিস হতে কেউ বৈদ্যুতিক লাইনটি চালু করে দিলে তারা দু’জনই বৈদ্যুতিক তারে প্রায় আধাঘন্টা মত ঝুলতে থাকে।

এই সময় স্থানীয়রা দেখে নেসকো অফিসে ফোন দিয়েও কোন সারা পায়নি। দীর্ঘ সময়পর নেসকো অফিসে স্থানীয়রা যোগাযোগ করতে পারলে সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। এছাড়াও স্থানীয়রা ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স অফিসে খবর দিলে তারা দ্রুত ঘটনাস্থলে পৌছে উদ্ধার করে রামেক হাসপাতালে ভর্তি করে। বর্তমানে আহত দুই বিদ্যুৎ শ্রমিক রামেক হাসপাতালের ১৩ নং ওয়ার্ডে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। বিদ্যুৎ অফিসের এমন কাজ দায়িত্ব অবহেলা ও কর্মকর্তাদের শাস্তি দাবি করেন স্থানীয়রা।

এই বিষয়ে রাজশাহী নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি লিঃ (নেসকো) বিক্রয় ও বিতরণ বিভাগ-২ নির্বাহী প্রকৌশলী মো: মাহমুদুল হাসান বলেন, একটি ঠিকাদারের অধীনে ১১ হাজার কেভির বিদ্যুৎ উন্নয়নের কাজ করছিলো । আমি শুনেছি তারা হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। মৃত্যু বা বড় ধরনের দণর্হটনা ঘটেনি। আমি ঘটনাস্থলে যাচ্ছি গিয়ে বিস্তারিত পরে জানাতে পারবো বলে জানান।

রাজশাহীর সময়/এএইচ