২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:১০:২৭ অপরাহ্ন


নারী ওয়ানডে বিশ্বকাপে অপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়া
ক্রিড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ৩০-০৩-২০২২
নারী ওয়ানডে বিশ্বকাপে অপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়া ফাইল ফটো


নারীদের ওয়ানডে বিশ্বকাপে অপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়া। টুর্নামেন্টে অপরাজেয় থেকে সবার আগেই ফাইনালে উঠে গেলো অস্ট্রেলিয়ার নারীরা। প্রথম সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১৫৭ রানে জিতে ফাইনালের জায়গা নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। 

অ্যালিসা হিলির সেঞ্চুরি এবং রাসেল হেইনেসের সঙ্গে তার আধিপত্য বিস্তার করা ওপেনিং জুটিতে ওয়েস্ট ইন্ডিজকে বিশাল লক্ষ্য দেয় অজিরা, যা ছিল প্রতিপক্ষের হাতের নাগালের বাইরে। নবমবার শিরোপার লড়াইয়ে মেগ ল্যানিংয়ের দল।

অস্ট্রেলিয়ার ওপেনিং জুটি ছিল ২১৬ রানের, যা এবারের প্রতিযোগিতায় সর্বোচ্চ। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় উইকেটে হেইনেস ও মেগ ল্যানিংয়ের ১৯৬ রানের জুটিকে পেছনে ফেলেছে হেইনেস-হিলি জুটি।

বৃষ্টির কারণে ওয়েলিংটনের বেসিন রিজার্ভে এক ঘণ্টা ৪৫ মিনিট দেরিতে শুরু হয় সেমিফাইনাল। ম্যাচের দৈর্ঘ্য ছিল ৪৫ ওভার করে। যেখানে হিলি ও হেইনেসের অবিশ্বাস্য জুটিতে ৩ উইকেটে ৩০৫ রান করে অস্ট্রেলিয়া। জবাবে ৩৭ ওভারে ১৪৮ রানে উইন্ডিজ অষ্টম উইকেট হারালে শেষ হয় ম্যাচ, তাদের দুই খেলোয়াড় অ্যাবসেন্ট হার্ট ছিলেন।

এর আগে টস জিতে ওয়েস্ট ইন্ডিজ ফিল্ডিং নেয়। হিলির প্রথম পঞ্চাশ আসে ৬৩ বলে, পরের পঞ্চাশ মাত্র ২৮ বলে। ১৭ চার ও একটি ছক্কা ছিল এই ওপেনারের ১০৭ বলে ১২৯ রানের ইনিংসে। প্রত্যাশিতভাবে ম্যাচসেরা হয়েছেন হিলি। ৮৫ রান করেন হেইনেস।

শেষ দিকে ল্যানিং ২৬ ও বেথ মুনি ৪৩ রানে অপরাজিত থেকে দলকে তিনশ পার করে দেন।

বড় লক্ষ্যে নেমে চতুর্থ ওভারেই প্রথম উইকেট হারায় উইন্ডিজ। দিয়েন্দ্রা ডট্টিন (৩৪) আশা জাগানিয়া শুরু করলেও বেশিক্ষণ টিকতে পারেননি। পরে হেলি ম্যাথিউস (৩৪) ও স্টেফানি টেলর (৪৮) ছাড়া আর কেউ দাঁড়াতে পারেনি। 

রাজশাহীর সময়/এএইচ