২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১২:১৫:১৭ পূর্বাহ্ন


আত্মঘাতী হামলায় কেঁপে উঠল পেশোয়ার
আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ৩০-০৩-২০২২
আত্মঘাতী হামলায় কেঁপে উঠল পেশোয়ার আত্মঘাতী হামলায় কেঁপে উঠল পেশোয়ার


দেশের অবস্থা এমনিতেই টলোমলো, তারমধ্যেই সাতসকালে একের পর এক বিস্ফোরণে কেঁপে উঠল পাকিস্তান।

বুধবার সকালেই লাগাতার বিস্ফোরণে কেঁপে ওঠে পেশোয়ার। সেখানে অবস্থিত পাকিস্তানের প্যারামিলিটারি ফোর্সের ক্যাম্পে আত্মঘাতী হামলা চালানো হয়েছে।

গোটা ঘটনায় কমপক্ষে ২২ জন আহত হয়েছেন। হামলাকারী ৩ জনের মৃত্যু হয়েছে বলেও জানানো হয়েছে। পাকিস্তানের প্রধানমন্ত্রী বিবৃতি পেশ করে জানিয়েছেন, দেশ সুরক্ষিতই রয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে পাকিস্তানের খাইবার পাখতুনখার টঙ্ক জেলায় একটি প্যারামিলিটারি ক্যাম্পে হামলা হয়। তিনজন আত্মঘাতী জঙ্গি ওই সামরিক ক্যাম্পে হামলা চালায়। বিস্ফোরণে ওই তিনজন হামলাকারীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ২২ জন। আহত সকলকেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিস্ফোরণে সেনাবাহিনীর কোনও সদস্যের মৃত্যু হয়েছে কিনা, তা এখনও জানা যায়নি।

স্থানীয় সূত্রে আরও জানা গিয়েছে, ওই আত্মঘাতী জঙ্গিরা সামরিক ক্যাম্পের ভিতরে ঢুকে পড়েছিল। নৌসিকি ও পাঞ্জগুরের আদলেই হামলা চালানো হয়েছে বলে মনে করা হচ্ছে। উল্লেখ্য, এই দুই জায়গাতে সামরিক ক্যাম্পের ভিতরেই জঙ্গিরা দীর্ঘদিন লুকিয়ে ছিল। এরপরে সুযোগ বুঝে বিস্ফোরণ ঘটায়, ওই বিস্ফোরণে কমপক্ষে ১২ জন সেনার মৃত্যু হয়েছিল। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই জঙ্গিদের কাছ থেকে মার্কিন অস্ত্রশস্ত্র উদ্ধার হয়েছে। প্রশাসনের তরফে গোটা এলাকাই ঘিরে ফেলা হয়েছে। প্রাথমিক তদন্তের পর তেহরিক-ই-তালিবান বা টিটিপিকেই দোষারোপ করা হচ্ছে।

উল্লেখ্য, আফগানিস্তানেই টিটিপি জঙ্গিরা লুকিয়ে থাকে এবং সুযোগ বুঝে হামলা চালায়। এর আগেও পাকিস্তানি সেনাবাহিনীর উপরে একাধিকবার টিটিপি হামলা চালিয়েছে। পাক সরকারের তরফে তালিবানের সঙ্গে বেশ কয়েকবার কথা বলা হয়েছিল, কিন্তু কোনও পদক্ষেপই করা হয়নি। সেই কারণেই পাকিস্তানের সঙ্গে তালিবানের সম্পর্কও ধীরে ধীরে খারাপ হচ্ছে।

রাজশাহীর সময়/এএইচ