১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ০৫:০২:৩০ পূর্বাহ্ন


রুয়েটে “মেকাট্রনিক্স ডে ২০২২” উদযাপিত
স্টাফ রিপোর্টার
  • আপডেট করা হয়েছে : ২৯-০৩-২০২২
রুয়েটে “মেকাট্রনিক্স ডে ২০২২” উদযাপিত রুয়েটে “মেকাট্রনিক্স ডে ২০২২” উদযাপিত


বিভিন্ন কর্মসূচি আয়োজনের মধ্যে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) -এর মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং(এমটিই) বিভাগে পালিত হয়েছে “মেকাট্রনিক্স ডে ২০২২” ।

মঙ্গলবার (২৯ মার্চ) একাডেমিক ভবন-৩ এর সামনে সকাল সাড়ে ১০টায় বেলুন উড়িয়ে এই দিবস উপলক্ষে আয়োজিত কর্মসুচিসমূহের উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ।  

বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে সর্বপ্রথম ২০১৪ সালের আজকের এইদিনে একদল নবীন শিক্ষার্থী ও দুইজন অভিজ্ঞ শিক্ষককে সঙ্গে নিয়ে সুন্দর ভবিষ্যত গড়ার স্বপ্ন নিয়ে যাত্রা শুরু করেছিল রুয়েটের মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ। আজ পূর্ন হয়েছে বিভাগটির ৮ম বর্ষ। সেই দিনটিকে কেন্দ্র করে উদযাপিত হয়েছে “মেকাট্রনিক্স ডে ২০২২” ।  

দিবসটি উপলক্ষে সকাল ১০:৩৫ টায় একাডেমিক ভবন-৩ এর সামনে থেকে বের করা হয় বর্ণাঢ্য আনন্দ র‌্যালি যা ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সকাল সাড়ে ১১ টায় এমই সেমিনার রুমে আলোচনা অনুষ্ঠিত হয়। সভায় এমটিই বিভাগীয় প্রধান ড. সজল কুমার দাস এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যন্ত্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার অধ্যাপক ড. সেলিম হোসেন, গবেষণা ও সম্প্রসারণ পরিচালক অধ্যাপক ড. মো. ফারুক হোসেন। অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী , শিক্ষার্থী প্রমুখ উপস্থিত ছিলেন। দিবসটি উপলক্ষে কেক কাটা, বিভাগীয় প্রেজেন্টশন, শিক্ষার্থীদের শ্রেষ্ঠ প্রকাশিত জার্নাল পেপার গুলোকে পুরস্কৃত করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ বলেন, “ ছাত্র বান্ধব পরিবেশ এবং শিক্ষক-শিক্ষার্থীর বন্ধুসুলভ সম্পর্কই অন্যান্য বিভাগের থেকে মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগকে অনন্য করে তুলেছে।”  

রাজশাহীর সময়/এএইচ