২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১২:৪৫:০৮ অপরাহ্ন


আগামীকাল দেশে ফিরছে বাংলাদেশের নারী দল
ক্রিড়া ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ২৯-০৩-২০২২
আগামীকাল দেশে ফিরছে বাংলাদেশের নারী দল আগামীকাল দেশে ফিরছে বাংলাদেশের নারী দল


প্রথমবারের মতো আইসিসি নারী বিশ্বকাপে বড় স্বপ্ন ছিল না বাংলাদেশের। অভিজ্ঞতা সঞ্চয় করাটাই ছিল মূল লক্ষ্য। তবু নিগারদের প্রাপ্তি কম নয়। বিশ্বকাপে এক জয় পেয়েছে নিগার সুলতানারা। তবে বাকি সবকটি ম্যাচ হেরেছে তারা। আর বিশ্বকাপ শেষে বুধবার (৩০ মার্চ) বাংলাদেশে ফিরছে তারা।

প্রথমবার বিশ্বকাপে খেলতে গিয়ে বাংলাদেশ হারায় পাকিস্তানকে। ৯ উইকেটের ওই জয়টাই টুর্নামেন্টে বাংলাদেশের সবচেয়ে বড় প্রাপ্তি। কয়েকটি ম্যাচে জয়ের সম্ভাবনা জাগিয়েও অবশ্য হেরেছে বাংলাদেশ।

প্রথম দুই ম্যাচে বাজেভাবে হারের পর পাকিস্তানকে হারায় বাংলাদেশের নারীরা। এরপর টানা চার ম্যাচ হেরে টেবিলের সাতে থেকে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় লতা মণ্ডল-জাহানারারা। 

এদিকে বিসিবির নারী বিভাগের প্রধান শফিউল আলম চৌধুরী বলেছেন, 'আগামীকাল (আজ) দল রওনা দেবে। দেশে ফিরবে ৩০ মার্চ। দেশে ফিরে ওরা এক সপ্তাহের ছুটিতে যাবে। এরপর তাদের পরবর্তী কার্যক্রম ঠিক করা হবে।'

এর আগে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ চারবার খেললেও ওয়ানডে বিশ্বকাপ এইবারই প্রথম। প্রথমবার বিশ্বকাপে গিয়ে এমন পারফর্মেন্সে সন্তুষ্ট বাংলাদেশের সমর্থকরা। 

এদিকে নারী বিশ্বকাপের শেষ চার নিশ্চিত হয়েছে। সবকটি ম্যাচ জিতে গ্রুপের শীর্ষ দল হয়েছে অস্ট্রেলিয়া। আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে নাটকীয়ভাবে জিতে গ্রুপে দ্বিতীয় হয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকা।

সেমিফাইনালের বাকি দুই দল ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। আগামীকাল বুধবার (৩০ মার্চ) প্রথম সেমিফাইনালে মাঠে নামবে অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজ। একদিন পর ৩১ মার্চ দ্বিতীয় সেমিতে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড।