২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০১:২৭:৪২ অপরাহ্ন


ময়মনসিংহে আখক্ষেতে গাঁজা চাষ !
স্টাফ রিপোর্টার:
  • আপডেট করা হয়েছে : ২৮-০৩-২০২২
ময়মনসিংহে আখক্ষেতে গাঁজা চাষ ! ময়মনসিংহে আখক্ষেতে গাঁজা চাষ !


খুচরা গাঁজা বিক্রির মাধ্যমে মাদক ব্যবসা শুরু করলেও একপর্যায়ে বিক্রেতা থেকে পরিণত হন গাঁজাচাষিতে।

ময়মনসিংহ সদরের বিজয়নগর এলাকায় নিজ জমিতে গাঁজা চাষ করতেন কামরুল ইসলাম। অবশেষে র‌্যাবের জালে ধরা পড়েছেন এই মাদক ব্যবসায়ী। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আটকের পর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তার বিরুদ্ধে মামলা করেছে র‌্যাব-১৪।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে দেশের বিভিন্ন স্থানে মাদক ব্যবসায়ীকে ধরলেও এই প্রথম ময়মনসিংহে মাদক উৎপাদনকারীকে (গাঁজাচাষি) আটক করেছে র‍্যাব।

 মানুষের চোখ ফাঁকি দিতে নিজ বাড়ির পেছনের আখ ও পুঁইশাক ক্ষেতে আড়াই মাস আগে গাঁজার বীজ রোপণ করেন কামরুল ইসলাম। সাধারণ দৃষ্টিতে গাঁদা ফুলগাছ মনে হওয়ায় প্রতিবেশীদের কেউ বুঝতেই পারেননি, এখানেই হচ্ছিল গাঁজার চাষ। প্রতিবেশীরা বলেন, এসব যদি গ্রামের ভেতরে হয়, তাহলে আমাদের যুবসমাজের মধ্যে অবক্ষয়ের কারণ হয়ে দাঁড়াবে।

 গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪-এর একটি দল ময়মনসিংহ সদরের বিজয়পুরে অভিযান চালালে হাতেনাতে ধরা পড়েন গাঁজাচাষি কামরুল ইসলাম। র‌্যাব জানায়, নিজে গাঁজা সেবনের পাশাপাশি খুচরা বিক্রেতা ছিলেন তিনি। 

র‌্যাব-১৪-এর কোম্পানি অধিনায়ক মেজর আখের মুহাম্মদ জয় বলেন, ‘মাদক বিক্রি বা মাদকসংক্রান্ত কোনো কিছুর সঙ্গে জড়িত থাকলে তার কোনো তথ্য আমাদের দিলে আমরা আইনানুযায়ী ব্যবস্থা নেব।’ গাঁজার বীজ সরবরাহকারীদেরও আটকের চেষ্টা চলছে বলে জানায় র‌্যাব।

রাজশাহীর সময় / এম জি