২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৩:৫৯:০৬ অপরাহ্ন


গণহত্যা দিবসে শহীদদের স্মরণে রাসিকের উদ্যোগে মোমবাতি প্রজ্জ্বলন
আবু হেনা:
  • আপডেট করা হয়েছে : ২৫-০৩-২০২২
গণহত্যা দিবসে শহীদদের স্মরণে  রাসিকের উদ্যোগে মোমবাতি প্রজ্জ্বলন গণহত্যা দিবসে শহীদদের স্মরণে রাসিকের উদ্যোগে মোমবাতি প্রজ্জ্বলন


২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। দিবসটিতে শহীদদের স্মরণে শুক্রবার সন্ধ্যায় নগরীর শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বরে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালন করা হয়। এ সময় শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

 কর্মসূচিতে রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ২০ নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম, ৮নং ওয়ার্ড কাউন্সিলর এসএম মাহবুবুল হক পাভেল, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সোবহান লিটন, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহম্মেদ, সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর উম্মে সালমা বুলবুলি, আয়েশা খাতুন ও মাজেদা বেগম, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব মোঃ মশিউর রহমান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী নূর ইসলাম তুষার, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন, নগর পরিকল্পনাবিদ বনি আহসান, পরিবেশ উন্নয়ন কর্মকর্তা সৈয়দ মাহমদু-উল-ইসলাম, ত্রাণ কর্মকর্তা সৈয়দ জুবায়ের হোসেন মুন, জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু, সহকারী প্রকৌশলী আসিফুল হাবিব নিবিড়, উপ-সহকারী প্রকৌশলী ফররুখ আহমেদ শিশির, কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আজমির আহম্মেদ মামুন সহ কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

গণহত্যা দিবসে অন্যান্য কর্মসূচির মধ্যে আরো ছিল বাদ জুম্মা ও সুবিধামত সময়ে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক সোনাদিঘী জামে মসজিদ, নগরভবন ওয়াক্তিয়া মসজিদসহ প্রত্যেক ওয়ার্ডের মসজিদ, মন্দির, গীর্জা ও প্যাগোডাসহ সকল ধর্মীয় উপসানলয়ে শহীদদের স্মরণে বিশেষ মোনাজাত ও প্রার্থনা। রাত ৯.০০ টা থেকে ৯.০১ মিনিট পর্যন্ত ১মিনিটের জন্য মহানগরী এলাকায় প্রতীকি ব্ল্যাক-আউট (কেপিআই ও জরুরি স্থাপনা ব্যতীত)।

 আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে নগর ভবন ও সকল ওয়ার্ড কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল ১০টা ভূবনমোহন পার্ক শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ, বাদ যোহর ও সুবিধামত সময়ে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক সোনাদিঘী জামে মসজিদ, নগরভবন ওয়াক্তিয়া মসজিদসহ প্রত্যেক ওয়ার্ডের মসজিদ, মন্দির, গীর্জা ও প্যাগোডাসহ সকল ধর্মীয় উপসানলয়ে শহীদদের আত্মার মাগফেরাতসহ দেশ ও জাতির শান্তি ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হবে। বিকেল ৪টায় মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে প্রীতি ফুটবল ম্যাচঃ রাজশাহী সিটি কর্পোরেশন ও জেলা ক্রীড়া সংস্থা, রাজশাহী। সন্ধ্যা ৭টায় লালন শাহ পার্ক মুক্তমঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

রাজশাহীর সময় / এম জি