২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:০৮:০৩ পূর্বাহ্ন


আইসিএবি ও ইবি’র হিসাববিজ্ঞান বিভাগের মধ্যে সমঝোতা স্বাক্ষর
ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২২-০৩-২০২২
আইসিএবি ও ইবি’র হিসাববিজ্ঞান বিভাগের মধ্যে সমঝোতা স্বাক্ষর আইসিএবি ও ইবি’র হিসাববিজ্ঞান বিভাগের মধ্যে সমঝোতা স্বাক্ষর


ইনস্টিটিউট অব চার্টার্ড একাউন্টেন্টস অব বাংলাদেশের (আইসিএবি) সঙ্গে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের সমঝোতা সাক্ষরিত হয়েছে। 

মঙ্গলবার (২২ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনের সভাকক্ষে এ সমঝোতা সাক্ষরিত হয়। সমঝোতায় স্বাক্ষর করেন আইসিএবি’র সভাপতি শাহাদাত হোসেন ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া। 

পরে ব্যবসায় প্রশাসন ভবনের দ্বিতীয় তলায় সংশ্লিষ্ট বিভাগের সভাকক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। বিভাগীয় সভাপতি অধ্যাপক ড. জাকির হোসেনের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

এসময় বিশেষ অতিথি হিসেবে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, আইসিএবি’র সহ-সভাপতি এন কে এ মবিন এফসিএ এবং ফৌজিয়া হক এফসিএ উপস্থিত ছিলেন।

হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের সহকারী অধ্যাপক শাহাবুব আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অধ্যাপক ড. মিজানূর রহমান, অধ্যাপক ড. কাজী আখতার হোসেন, অধ্যাপক ড. অরবিন্দ সাহা, অধ্যাপক ড. শেলীনা নাসরীন, অধ্যাপক আব্দুস শাহীদ মিয়া প্রমুখ।

সভাপতি অধ্যাপক ড. জাকির হোসেন বলেন, এই চুক্তির ফলে আমাদের শিক্ষার্থীরা গ্রাজুয়েশন শেষে আইসিএবি থেকে ‘সিএ’ ডিগ্রি অর্জনের ক্ষেত্রে সতেরোটি কোর্সের মধ্যে চারটি কোর্সে ‘ওয়েবার’ সুবিধা পাবে। যা তাদের ডিগ্রিটি অর্জনের ক্ষেত্রে সহায়ক হবে। 

উল্লেখ্য, আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের নিয়ে কুইজ প্রতিযোগিতা আয়োজন করা হয় এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

রাজশাহীর সময়/এএইচ