২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০১:০৪:১০ পূর্বাহ্ন


বাঘায় টিসিবির পণ্য বিক্রয় উপলক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত
শাহানুর আলম বাবু: বাঘা, রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ১৯-০৩-২০২২
বাঘায় টিসিবির পণ্য বিক্রয়  উপলক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত বাঘায় টিসিবির পণ্য বিক্রয় উপলক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত


আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে সারাদেশের ন্যায় রাজশাহীর বাঘায় নিম্ন আয়ের পরিবারের জন্য সরকার কর্তৃক টিসিবি’র পণ্য বিক্রয় কার্যক্রম  শুরু হয়েছে। এ উপলক্ষ্যে ১৯ মার্চ (শনিবার) বিকেল সাড়ে চারটায় উপজেলা  প্রশাসনের পক্ষ  থেকে উপজেলা কার্যালয়ের সম্মেলন কক্ষে স্থানীয়  সাংবাদিকদের সাথে এক প্রেস ব্রিফিং করা হয়।

প্রেস ব্রিফিং  করে  উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পাপিয়া সুলতানা।

উপস্থিত গনমাধ‍্যম কর্মিদের জানান ,  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২০ মার্চ সারাদেশে একযোগে নিম্ন আয়ের এক কোটি পরিবারের মাঝে টিসিবি’র পণ্য বিক্রয়ের শুভ উদ্বোধন করবেন। এতে  উপজেলার ২টি পৌরসভা ও ৭টি ইউনিয়নে সতের হাজার সাতসত সাতাত্তরটি  পরিবার কার্ডের মাধ‍্যমে টিসিবির পন‍্য ক্রয়  সুবিধা পাবেন। কার্ড প্রদানের জন‍্য একটি যাচাই বাছাই  কমিটি প্রনয়ন করা হয়। সেই কমিটির সদস‍্যরা শতভাগ সচ্ছতার মাধ‍্যমে  তালিকা প্রদান করে জমা দিয়েছেন। তালিকা প্রনয়নে স্বচ্ছতা রক্ষায়  আমি নিজে সার্বক্ষনিক মনিটরিং  করেছি।এভাবেই  উপকার ভোগী তালিকা প্রস্তুত করা হয়েছে। এরপরও  আপনারা তালিকায় কোন অসংগতি  পেলে আমাকে জানাবেন। আমি সেটা আন্তরিকতার সহিত দেখব।  

ইউএনও আরও জানান, টিসিবির পন‍্য  প্রথম ধাপে ২০ থেকে ৩০ মার্চের মধ‍্যে বিতরন করা হবে।  প্রথম পর্যায়ে ২ কেজি চিনি, ২ কেজি মশুর ডাল ও ২ লিটার সয়াবিন তেল  সম্বলিত ৪৬০ টাকার প্যাকেজ সরবরাহ করা হবে। এছাড়াও দ্বিতীয় পর্যায়ে একই প্যাকেজের সাথে ২ কেজি ছোলা সংযোজন করে ৫৬০ টাকার প‍্যাকেজ ওইসব পরিবারের মাঝে টিসিবির মাধ্যমে সরবরাহ করা হবে। উপকারভোগীদের সুবিধার্থে এলাকাভিত্তিক সিডুইল (চার্ট) তৈরী করা হয়েছে। সেই মোতাবেক উপকারভোগী  স্ব-স্ব এলাকায় দায়িত্বপ্রাপ্ত ট‍্যাগ অফিসারের মনিটরিংএর মাধ‍্যমে ডিলারের নিকট থেকে নিজ নিজ কার্ড দেখিয়ে পন‍্য ক্রয় করবেন। কোন অবস্থায় একজনের কার্ডে অন‍্যজনকে পন‍্য দেয়া হবেনা।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত গণমাধ্যম কর্মীদের তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহতি এই উদ‍্যোগ সফলভাবে বাস্তবায়ন করতে আপনাদেরও এগিয়ে আসতে হবে। কোথাও কোন ডিলার অনিয়ম করলে আমাকে জানাবেন। আমি তাৎক্ষনিক ব‍্যবস্থা নেব।  প্রেস ব্রিফিং এ  বক্তব্য রাখেন , বাঘা প্রেসক্লাবের   সাধারণ সম্পাদক নুরুজ্জামান ও সভাপতি  আব্দুল লতিফ মিঞা। 

এ সময় উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের  সিনিয়র সহ-সভাপতি  গোলাম তোফাজ্জল কবির মিলন, জাতীয় সাংবাদিক সংস্থা উপজেলা  ইউনিটের সভাপতি ও প্রেসক্লাবের যুগ্ম  সম্পাদক আমানুল হক আমান, সাধারণ সম্পাদক ও  প্রেসক্লাবের অর্থ সম্পাদক লালন উদ্দিন ,  সাংগঠনিক সম্পাদক মোহাঃ আসলাম  আলী,  সিনিয়র সদস‍্য শাহানুর আলম বাবু, সদস‍্য আব্দুল হামিদ মিঞা,  সুব্রত কুমার,  ও সাইদুল ইসলামসহ  বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ।

রাজশাহীর সময় / এম জি