১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৩:৩৬:৪৭ পূর্বাহ্ন


গুরুদাসপুরে মামলা তুলে না নেওয়ায় বাদির ঘরে তালা!
গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি.
  • আপডেট করা হয়েছে : ১৯-০৩-২০২২
গুরুদাসপুরে মামলা তুলে না  নেওয়ায় বাদির ঘরে তালা! গুরুদাসপুরে মামলা তুলে না নেওয়ায় বাদির ঘরে তালা!


গাছ কাটার মামলা তুলে না নেওয়ায় কেয়ারটেকারকে স্বপরিবারে জোরপূর্বক বের করে দিয়ে ঘরে তালা দেওয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষ লিটন আহমেদের বিরুদ্ধে। ঘটনাটি গত শুক্রবার দুপুরে নাটোরের গুরুদাসপুর উপজেলার মামুদপুর গ্রামে ঘটে। গুরুদাসপুর থানায় সাধারণ ডায়েরি করেছেন ভুক্তভোগি সামসুল হক।

বাড়ির তত্বাবধায়ক সামসুল হক অভিযোগ করে বলেন, ৩৪ বছর ধরে সাবেক পুলিশ কর্মকর্তা ইউসুফ আলীর বাড়ি এবং মাঠের ফসলি জমাজমি দেখভাল করে আসছেন। বাড়ির মালিক অন্যত্র থাকায় প্রায়ই লিটন ও তার লোকজন বিভিন্নভাবে অনৈতিক সুবিধা দাবি করে আসছিলেন। ওই দাবি পূরণ না করায় সম্প্রতি তার ৩ বিঘা জমিতে রোপন করা উঠতি পটল ও বড়ই গাছ কেটে সাবাড় করেন। এ ঘটনায় তিনি আদালতে প্রতিপক্ষ লিটন ও সহযোগীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এতে লিটন তার ওপর ক্ষিপ্ত হন। ওই মামলাটি তুলে নিতে লিটন বার বার হুমকি দিচ্ছিলেন। গাছ কাটার মামলা তুলে না নেওয়ায় এবং অনৈতিক দাবি পূরণ না করায় একপর্যায়ে ক্ষুব্ধ হয়ে শুক্রবার দুপুরে তাকে পরিবারসহ বাড়ি থেকে বের করে দিয়েছেন লিটন। ঘটনার পর থেকে তিনি পরিবার নিয়ে অন্যের বাড়িতে আশ্রয় নিয়েছেন। নিরুপায় হয়ে নিজের এবং পরিবারের নিরাপত্তায় লিটনের বিরুদ্ধে থানায় অভিযোগ দিতে বাধ্য হয়েছেন বলে জানান ওই কেয়ারটেকার।

এদিকে সাবেক পুলিশ কর্মকর্তার বাড়িতে তালা দেওয়ার কথা স্বীকার করে অভিযুক্ত লিটন আহমেদ বলেন, গাছ কাটার অভিযোগ এনে তাদের নামে মিথ্যা মামলা দায়ের করায় তালা দিয়েছেন।

বাড়ির মালিক ইউসুফ আলী বলেন, তিনি অসুস্থতার কারণে রাজশাহীতে মেয়ের বাড়িতে অবস্থান করছেন। অনৈতিক সুবিধা না দেওয়ায় বাড়ির তত্বাবধায়ককে বের করে দিয়ে বাড়িতে তালা দিয়েছেন লিটন। এ ঘটনায় প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছেন তিনি।

এ ব্যাপারে গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মতিন বলেন, বিষয়টি নিয়ে থানায় সাধারণ ডায়েরি হয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

রাজশাহীর সময় / জি আর