২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৯:৩০:২৫ অপরাহ্ন


দলে ফিরলেন মেসি, নেই দিবালা
ক্রিড়া ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ১৯-০৩-২০২২
দলে ফিরলেন মেসি, নেই দিবালা দলে ফিরলেন মেসি, নেই দিবালা


বিশ্বকাপ বাছাইয়ের জন্য নিজেদের ৩৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে আর্জেন্টিনা। সেই দলে ফিরেছেন পিএসজি তারকা মেসি। শেষ দুই ম্যাচে ছিলেন না তিনি। এদিকে চমক দেখিয়ে দলে সুযোগ করে নিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেড যুবদলের ১৭ বছরের তরুণ আলেহান্দ্রো গারেঞ্চো। আর দল থেকে বাদ পড়েছেন য়্যুভেন্তাসের ফরোয়ার্ড পাওলো দিবালা।

বিশ্বকাপ বাছাইপর্বের সামনের দুই ম্যাচের জন্য দল থেকে বাদ পড়েছেন- এমিলিয়ানো মার্টিনেজ, ক্রিস্তিয়ান রোমেরো, এমিলিয়ানো বুয়েন্দিয়া ও জিওভানি লো সেলসো। গত বছর করোনাভাইরাসের প্রাদুর্ভাবের সময় নিয়ম ভেঙে ব্রাজিলে খেলতে গিয়ে নিষিদ্ধ হয়েছিলেন তারা।

এদিকে সবাইকে চমকে দিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের যুব দলের খেলোয়াড় আলেহান্দ্রো গারেঞ্চো দলে জায়গা করে নিয়েছে। ১১ বছর পর ম্যানইউর যুব দল এফএ কাপের শিরোপা জিতেছে। সেখানে দারুণ খেলেছে গারেঞ্চো। তাতেই আর্জেন্টিনা কোচের নজর কেড়েছে ১৭ বছর বয়সী এই তরুণ।  

চোটের কারণে মার্কোস আকুনা ও আলেহান্দ্রো গোমেস নেই এবারের দলে। বাঁ পায়ের চোট থেকে সবে মাত্র সেরে উঠেছেন পাওলো দিবালা। তাই দলে তাকে রাখেননি কোচ স্কালোনি। 

২০২২ কাতার বিশ্বকাপের লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইয়ে আগামী ২৫ মার্চ ভেনেজুয়েলার মুখোমুখি হবে আর্জেন্টিনা। চার দিন পর আর্জেন্টিনার প্রতিপক্ষ ইকুয়েডর।

এক নজরে আর্জেন্টিনা দল

গোলরক্ষক: ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট), হুয়ান মুস্সো (আটালান্টা), জেরোনিমো রুলি (ভিয়ারিয়াল)

ডিফেন্ডার: গনসালো মনতিয়েল (সেভিয়া), হুয়ান ফয়েত (ভিয়ারিয়াল) নাউয়েল মোলিনা (উদিনেজে), হেরমান পেস্সেইয়া (রিয়াল বেতিস), লুকাস মার্টিনেজ কুয়ার্তা (ফিওরেন্তিনা), নিকোলাস ওতামেন্দি (বেনফিকা), লিসান্দ্রো মার্টিনেজ (আয়াক্স), নিকোলাস তাগলিয়াফিকো (আয়াক্স)

মিডফিল্ডার: ফ্রাঙ্কো কারবোনি (ইন্টার মিলান), লেয়ান্দ্রো পারেদেস (পিএসজি), গিদো রদ্রিগেস (রিয়াল বেতিস), রদ্রিগো দে পল (অ্যাটলেটিকো মাদ্রিদ), এসেকিয়েল পালাসিওস (বেয়ার লেভারকুজেন), লুকা রোমেরা (লাৎসিও), আলেক্সিস মাক আলিসতের (ব্রাইটন), ভালেন্তিন কারবোনি (ইন্টার মিলান), আলেহান্দ্রো গারেঞ্চো (ম্যানচেস্টার ইউনাইটেড), নিকোলাস পাস (রিয়াল মাদ্রিদ), তিয়াগো জেরালনিক (ভিয়ারিয়াল), মানুয়েল লানসিনি (ওয়েস্ট হ্যাম)।

ফরোয়ার্ড: আনহেল কোররেয়া (আতলেতিকো মাদ্রিদ), মাতিয়াস সুলে (ইউভেন্তুস), লুকাস ওকাম্পোস (সেভিয়া), আনহেল দি মারিয়া (পিএসজি), নিকোলাস গনসালেস (ফিওরেন্তিনা), হোয়াকিন কোররেয়া (ইন্টার মিলান), লিওনেল মেসি (পিএসজি), লুকাস বোয়ে (এলচে), লাউতারো মার্টিনেজ (ইন্টার মিলান) ও হুলিয়ান আলভারেস (রিভার প্লেট)। 

রাজশাহীর সময় / এম আর