১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৪:০৩:৪৫ পূর্বাহ্ন


সাঁকোপাড়া জামে মসজিদে পবিত্র শবে বরাত উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত
স্টাফ রিপোর্টার:
  • আপডেট করা হয়েছে : ১৯-০৩-২০২২
সাঁকোপাড়া জামে মসজিদে পবিত্র শবে বরাত উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত সাঁকোপাড়া জামে মসজিদে পবিত্র শবে বরাত উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত


পবিত্র শবে বরাত উপলক্ষ্যে রাজশাহী মহানগরীর সাঁকোপাড়া জামে মসজিদে শবে বরাতের তাৎপর্য সম্পর্কে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৮ মার্চ) বাদ এশা থেকে রাত ১০টা পর্যন্ত শবে বরাত সম্পর্কে তাৎপর্যপূর্ণ আলোচনা করেন সাঁকোপাড়া জামে মসজিদের খতিব উদীয়মান তরুণ বক্তা হাফেজ মাওলানা মুরশিদ আলম।

শবে বরাতের তাৎপর্য সম্পর্কে আলোচনায় থেকে জানা যায়, দিন শেষে আজ যে রাত নেমে আসছে সেটি একটি মহিমান্বিত রাত। ফারসি ‘শব’ শব্দের অর্থ রাত এবং ‘বরাত’ অর্থ সৌভাগ্য। অর্থাৎ ‘শবেবরাত’ শব্দের অর্থ ‘সৌভাগ্যের রাত’। আরবিতে একে বলে ‘লাইলাতুল বরাত’। ১৫ শাবানের এ রাতটি ধর্মপ্রাণ মুসলমানরা এবাদত-বন্দেগি ও জিকির-আসকারের মধ্য দিয়ে কাটান।

আরো জানাযায়, এ রাতে মহান আল্লাহ তাআলা বান্দাদের জন্য তার রহমতের দরজা খুলে দেন। শবে বরাতের আলোচনা ও দোয়া মাহফিলে স্থানীয় এবং বিভিন্ন স্থানের ধর্মপ্রাণ মুসলিবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও আলোচনা শেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

রাজশাহীর সময় / এম আর