১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৭:৩১:১৯ অপরাহ্ন


ইউক্রেনে শান্তির আহ্বান জানিয়েছেন মিস ওয়ার্ল্ড ২০২১ ক্যারোলিনা বিলাফস্কা
বিনোদন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৮-০৩-২০২২
ইউক্রেনে শান্তির আহ্বান জানিয়েছেন মিস ওয়ার্ল্ড ২০২১ ক্যারোলিনা বিলাফস্কা ক্যারোলিনা বিলাফস্কা। ফাইল ফটো


মিস ওয়ার্ল্ড ২০২১ হলেন পোল্যান্ডের কারোলিনা বিলাফস্কা। স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় ক্যারিবীয় দ্বীপ পুয়ের্তো রিকোর স্যান জুয়ানের কোকা-কোলা মিউজিক হলে আয়োজিত এ প্রতিযোগিতায় বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছেন ভারতীয় বংশোদ্ভূত মার্কিন যুক্তরাষ্ট্রের বাসিন্দা শ্রী সাইনি ও দ্বিতীয় রানারআপ হয়েছেন আইভরি কোস্টের অলিভিয়া ইয়াস। মিসওয়ার্ল্ডের অফিশিয়াল টুইটার পেজে এসব তথ্য জানানো হয়। 

‘মিসওয়ার্ল্ড ২০২১-এর ৭০তম এ আসরের সেরা সুন্দরী কারোলিনা ব্যবস্থাপনায় স্নাতকোত্তরের শিক্ষার্থী। ভবিষ্যতে তাঁর পিএইচডি করার ইচ্ছা আছে। মডেলিংয়ের পাশাপাশি স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করছেন ক্যারোলিনা। স্বপ্ন দেখেন টেলিভিশন সঞ্চালক ও মোটিভেশনাল স্পিকার হিসেবে ক্যারিয়ার গড়ার। এ ছাড়া সুবিধাবঞ্চিত মানুষদের কল্যাণেও কাজ করতে চান তিনি। ‘জুপা না পিয়েত্রাইনি’ প্রকল্পের মাধ্যমে প্রতি রোববার পোল্যান্ডের একটি শহরের ৩০০ মানুষের কাছে গরম খাবার, পানীয়, পোশাক, মাস্ক ও ওষুধ পৌঁছে দেন তিনি।

মিস ওয়ার্ল্ড ২০২১ মুকুট জিতেই ইউক্রেনে শান্তির আহ্বান জানিয়েছেন ক্যারোলিনা বিলাফস্কা। পোল্যান্ডের হয়ে ২২ বছরের এই তরুণী ৯৬ দেশের প্রতিযোগীদের পেছনে ফেলে সেরার স্বীকৃতি 

ক্যারোলিনা বলেন, ‘এখনও বিশ্বাস করতে পারছি না। মিস ওয়ার্ল্ডের মুকুট মাথায় দিতে পেরে সম্মানিত বোধ করছি।’

সুন্দরী প্রতিযোগীতার এবারের অনুষ্ঠানটি অন্যবারের চেয়ে কিছুটা ব্যাতিক্রম ছিল। যেখানে ইউক্রেনে বিনা উস্কানিতে রাশিয়ার অভিযানের বিরুদ্ধাচারণ করা হয়েছে। অনুষ্ঠানের বিভিন্ন পর্বে এ বিষয়ে বার্তা দেয়া হয়েছে। সেলিন ডিওন এবং আন্দ্রেয়া বোসেলি যখন ‘দ্য প্রেয়ার’ গানটি গাইছিলেন তখন দর্শক এবং মঞ্চ উভয় দিক থেকেই মোমবাতি উঁচু করে ধরা হয়ে ছিলো।

মূল প্রতিযোগীরা তখন মঞ্চে দাড়িয়ে ছিলেন। তাদের পেছনে পর্দায় তখন বড় করে লেখা হয়েছিল ‘শান্তির জন্য প্রার্থনা’। 

মিস ওয়ার্ল্ড অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে এ বিষয়ে একটি টুইট করে বলা হয়েছে, ‘ইউক্রেনের পাশে দাঁড়ানোর একটি প্রচেষ্টা আমাদের প্রতিযোগিতার মধ্যে ছিলো’

আয়োজকরা জানিয়েছেন, ১০০টির বেশি দেশে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার হয়েছে এবং আমাদের প্রতি একাত্মতা পোষণ করে সাত হাজার মানুষ তখন মোমবাতি প্রদর্শন করে ছিলো।

নতুন মিস ওয়ার্ল্ড ক্যারোলিনা বিলাফস্কা এ বিষয়ে বলেন, ‘একটি করে মোমবাতি জ্বালানো ইউক্রেন যুন্ধ বন্ধ করার জন্য যথেষ্ট নয়। তবে সবাই মিলে যদি আমারা এটা করি তাহলে পৃথিবী বদলে যাবে।’ এ সময় তিনি সারা বিশ্বের মানুষকে একটি করে মোমবাতি জ্বালিয়ে সামাজিক মাধ্যমে ছবি পোস্ট করে ইউক্রেনের পক্ষে অবস্থান জানান দেয়ার আহ্বান জানিয়েছেন।

এই প্রতিযোগীতায় প্রথম রানারআপ শ্রী সাইনির জন্ম ১৯৯৬ সালে ভারতের লুধিয়ানায়। পাঁচ বছর বয়সে সপরিবার যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। সাংবাদিকতায় স্নাতক করা সাইনি বাবার প্রতিষ্ঠানে ব্যবস্থাপক পদে আছেন।

দ্বিতীয় রানারআপ অলিভিয়া হ্যাভ ১৩ বছর বয়সে মডেলিংয়ের জগতে পা রাখেন। মার্কেটিং ও ম্যানেজমেন্টে স্নাতক করেছেন। ফরাসি, স্প্যানিশ এবং ইংরেজি ভাষায় সাবলীল ২৪ বছরের এ মডেল। আমেরিকার সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা এবং রানি আবলা পোকোরকে আদর্শ মানেন। ২০২১ সালের সেরা মডেলের খেতাব তার।

মিস ওয়ার্ল্ড ২০২১ আয়োজনের তারিখ ছিলো গত বছরের ১৬ ডিসেম্বর। প্রতিযোগিতা শুরুর আগে ১৭ প্রতিযোগীর করোনা শনাক্ত হওয়ায় তা স্থগিত করা হয়। মহামারী কারণে ২০২০ সালে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়নি।

রাজশাহীর সময়/এজেড