০৫ মার্চ ২০২৪, মঙ্গলবার, ০২:২১:২০ পূর্বাহ্ন


প্যালেস্টাইনের পতাকায় শরীরে জড়িয়ে নিজেকে পোড়ালেন প্রতিবাদী নারী
তুরজিন তানজিম :
  • আপডেট করা হয়েছে : ০৩-১২-২০২৩
প্যালেস্টাইনের পতাকায় শরীরে জড়িয়ে নিজেকে পোড়ালেন প্রতিবাদী নারী প্যালেস্টাইনের পতাকায় শরীরে জড়িয়ে নিজেকে পোড়ালেন প্রতিবাদী নারী


মার্কিন যুক্তরাষ্ট্রের আটলান্টায় ইজরায়েলি দূতাবাসের বাইরে প্যালেস্টাইনের পতাকা নিজের শরীরে জড়িয়ে এওক প্রতিবাদী নারী গায়ে আগুন দিয়েছেন। 

শুক্রবার বিকেলে এ ঘটনা ঘটে। ওই  নারী অবস্থা আশঙ্কাজনক। ঘটনাটিকে 'অ্যান এক্সট্রিম অ্যাক্ট অফ পলিটিক্যাল প্রোটেস্ট' বলে উল্লেখ করা হয়েছে।

জানা যায়, হাতে প্যালেস্টাইনের পতাকা নিয়ে ওই মহিলা ইজরায়েলের কনসুলেট ভবনের বাইরে এসে দাঁড়ান।  এরপর সেখানে দাঁড়িয়েই তিনি ওই পতাকা দিয়ে  শরীরে জড়িয়ে নিজের শরীরে আগুন লাগিয়ে দেন। পুলিশ প্রধান শিয়েরবম একথা জানিয়েছেন।

পুলিশ প্রধান শিয়েরবম আরও জানান, এক সিকিউরিটি পার্সোনেল ওই নারীকে কাজ করা থেকে নিবৃত্ত করতে চেষ্টা করেন। কিন্তু কোনও কাজ হয় না। উল্টে তিনিও আহত হন। ওদিকে ওই নারী অত্যন্ত আশঙ্কাজনক অবস্থায় নিকটবর্তী গ্রেডি মেমোরিয়াল হাসপাতালের দিকে ছুটে যান। সেখানেই তিনি চিকিৎসাধীন।

জানা গেছে, এটা কোনও ভীতিউৎপাদক ('অ্যাক্ট অফ টেরর') ঘটনা নয়, বরং 'আ ফর্ম অফ প্রটেস্ট'। প্যালেস্টাইনের হামাস ও ইজরায়েলের মধ্যে যে যুদ্ধ চলছে তার প্রেক্ষিতে ঘটনাটি যথেষ্ট গুরুত্বপূর্ণ। এক সপ্তাহের সংঘর্ষবিরতির পরে যে-সংঘাত ফের শুক্রবার থেকে শুরু হয়েছে।