২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৩:২৪:৫৮ অপরাহ্ন


উইন্ডিজের বিপক্ষে হেরেছে বাংলাদেশ
ক্রিড়া ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ১৮-০৩-২০২২
উইন্ডিজের বিপক্ষে হেরেছে বাংলাদেশ উইন্ডিজের বিপক্ষে হেরেছে বাংলাদেশ


নারী ওয়ানডে বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়ের খুব কাছে গিয়েও হেরেছে বাংলাদেশের মেয়েরা। ক্যারিবীয়দের ১৪১ রানের টার্গেটে খেলতে নেমে জয় থেকে ৫ রান দূরে ছিল নিগার সুলতানা জ্যোতি বাহিনী। ৩ বল বাকি থাকতে ১৩৬ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। ওয়েস্ট ইন্ডিজের জয় ৪ রানে।

মাউন্ট মঙ্গানুইয়ে ১৪০ রানের জবাবে খেলতে নেমে এক রানেই শামিমা সুলতানার উইকেট হারায় টাইগ্রেসরা। শূন্য রানে ফিরে যান শামিমা। তাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন হেইলি ম্যাথুস। ১৭ রানে ম্যাথুস শিকার করেন শারমিন আক্তারের উইকেটও।

২ উইকেটে নিগার সুলতানা জ্যোতি বাহিনীর সংগ্রহ ছিল ৬০ রান। স্কোর বোর্ডে আর কোনো রান যোগ না হতেই বিদায় নেন ফারজানা হক। এরপর আফি ফ্লেচারের পরপর দুই বলে বিদায় নেন রুমানা আহমেদ ও রিতু মনি। দুজনের কেউই স্কোর বোর্ডে কোনো রান তুলতে পারেননি। ফলে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে টাইগ্রেস বাহিনী।

৫ উইকেট হারিয়ে ফেলার পর বাংলাদেশের বড় ভরসা নিগার সুলতানা জ্যোতি আউট হন ব্যক্তিগত ২৫ রানে। তিনি দলের হয়ে সবচেয়ে বেশি ৭৭টি বল ফেস করেছিলেন। স্কোর বোর্ডে তখন লাল সবুজের প্রতিনিধিদের রান ৬৫। জ্যোতিকে শিকার করেন ম্যাথুস। একই ওভারে ফাহিমাও সরাসরি বোল্ড আউট হন।

৭ উইকেট চলে যাওয়ার পর নাহিদা আক্তারকে নিয়ে ২৫ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়েন সালমা খাতুন। তিনি ৪০ বলে ২৩ রান করে আউট হন স্টেফানি টেইলরের বলে। জাহানারা আলম ১০ বলে ৮ রান করে ক্যাচ তুলে দিয়ে ফেরেন। শেষ দিকে নাহিদা আক্তার ২৫ রানের লড়াকু ইনিংস খেললেও জয় পায়নি দল।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ১৪০ রান সংগ্রহ করে ক্যারিবীয় নারীরা। ব্যাটিংয়ে নেমে ম্যাচের শুরুতে ধীরেসুস্থে খেলছিল ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ১০ ওভারে মাত্র এক উইকেট হারিয়ে তারা সংগ্রহ করেছিল ৩৪ রান। তবে হঠাৎ নাহিদা আক্তারের বোলিং তোপে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। সালমা খাতুনও দারুণ বল করেন। দুজনই নিয়েছেন দুটি করে উইকেট। একটি করে উইকেট পান জাহানারা আলম, রুমানা আহমেদ ও রিতু মনি। দলের হয়ে একাই লড়ে যান ক্যাম্পবেল। তার হার না মানা ১০৭ বলে ৫৩ রানের ইনিংসটি ওয়েস্ট ইন্ডিজের মান বাঁচায়।

রাজশাহীর সময় / এম আর