১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৯:৪৫:১৫ অপরাহ্ন


নিয়ামতপুরে বঙ্গবন্ধুর ১০২তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন
মোঃ জাবেদ আলী, নিয়ামতপুর উপজেলা প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১৭-০৩-২০২২
নিয়ামতপুরে বঙ্গবন্ধুর ১০২তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন নিয়ামতপুরে বঙ্গবন্ধুর ১০২তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন


সারা দেশের ন্যায় নওগাঁর নিয়ামতপুরে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, বাংলার অবিসংবাদিত নেতা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়।

বৃহস্পতিবার (১৭ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির সূচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী বেসরকারী প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৯টায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বঙ্গবন্ধুর মূরালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী, নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদারের পক্ষে দলীয় নেতাকর্মী, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, নিয়ামতপুর উপজেলা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান পুস্পস্তাবক অর্পন করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

সকাল ১০টায় দিবসটির তাৎপর্য তুলে ধরে বিশেষ আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলার উদ্বোধন করা হয়। দিন ব্যাপি মুজিববর্ষের কেন্দ্রীয় অনুষ্ঠান এলইডি স্ক্রিনে প্রজেক্টরের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা  হয়। 

বাদ যোহর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে  মিলাদ মাহফিল দোয়া, সুবিধামত সময়ে  বিশেষ প্রার্থনা, হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার আয়োজন। গুরুত্বপূর্ণ ভবনসমূহে আলোক সজ্জা।

৭দিন ব্যাপি মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলার উদ্বোধন করা হয়। উদ্বোধন শেষে উপজেলা স্থায়ী মঞ্চে আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফরিদ আহমেদ।

উপ-সহকারী প্রকৌশলী বজলুর রশীদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসাইন, মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, সহকারী কমিশনার (ভূমি) মনজুরুল আলম, অফিসার ইন চার্জ হুমায়ন কবির।

সভায় আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল কালাম আজাদ, নওগাঁ জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য আবেদ হোসেন মিলন, উপজেলা মহিলা বিষয়ক অফিসার নিলুফার ইয়াসমিন, উপজেলা সমবায় অফিসার রুহুল আমিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম, উপজেলা শিক্ষা অফিসার শহিদুল আলম, নওগাঁ পল্লী বিদ্যুৎ সমিতি নিয়ামতপুর জোনের ডেপুটি জেনারেল ম্যানেজার মোসাদ্দেকুর রহমান, উপজেলা প্রকৌশলী নূরে আলম সিদ্দিকী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তরিকুল ইসলাম, নিয়ামতপুর সদর ইউপি চেয়ারম্যান ও অত্র ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব বজলুর রহমান নঈম, সহকারী প্রকৌশলী (বিএমডিএ) মতিউর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার জাকির হোসেন, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি তোফাজ্জল হোসেন, সহ-সভাপতি জাবেদ আলী, সাধারণ সম্পাদক জনি আহমেদ, সদস্য মিলন হোসেন।

রাজশাহীর সময়/এএইচ