২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৭:৫৩:১৬ পূর্বাহ্ন


সাপাহারে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন
হাফিজুল হক, সাপাহার নওগাঁ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১৭-০৩-২০২২
সাপাহারে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস  উদযাপন সাপাহারে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন


নওগাঁর সাপাহারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২২ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল ৯টায় দিবস উপলক্ষে সাপাহার উপজেলা কমপ্লেক্সের, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন এর সামনে ও জিরো পয়েন্ট স্মৃতি স্তম্ভের শেখ মুজিবুর রহমান  প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন বাংলাদেশ সরকারের মাননীয় খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা বাবু সাধন চন্দ্র মজুমদার এমপি, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা কমান্ড, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড,সাপাহার থানা পুলিশ প্রশাসন, সাপাহার স্বাস্থ্য কমপ্লেক্স,সদর ইউনিয়ন পরিষদ, সাপাহার জামান নগর বালিকা উচ্চ বিদ্যালয়, সাপাহার সৃষ্টি একাডেমী ও এনজিও রিক।

পুষ্পমাল্য অর্পণ শেষে সাড়ে ০৯ টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুনের-সভাপতিত্বে আলোচনা সভা  অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্য মন্ত্রী মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি।

দিবসের তাৎপর্য তুলে ধরে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শাহাজাহান হোসেন মন্ডল। 

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা.মুহা. রুহুল আমিন, উপজেলা  প্রাণী বিষয়ক কর্মকর্তা গোলাম রাব্বানী, থানার অফিসার ইনচার্জ ওসি তারেকুর রহমান সরকার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব ওমর আলী মোল্লা, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শাপলা খাতুন, কৃষি অফিসার মনিরুজ্জামান টকি,জেলা পরিষদের সদস্য ফাহিমা বেগম প্রমুখ।

এ সময় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খাদিজা পারভিন, প্রাথমিক শিক্ষা অফিসার তৃষিত কুমার, বিআরডিএ কর্মকর্তা আলমগীর হোসেন, প্রোগ্রামার অফিসার মোস্তাকিম বিল্লাহ, আনসার ভিডিপি কর্মকর্তা জুলেখা,জনস্বাস্থ্য কর্মকতা প্রকৌশলী সন্তোষ কুমার,  প্রেসক্লাব সভাপতি ও ভোরের ডাক সাপাহার প্রতিনিধি জাহাঙ্গীর আলম মানিক, সিনিয়র সহ-সভাপতি ও জাতীয় দৈনিক আজকের সংবাদ সাপাহার প্রতিনিধি সাংবাদিক হাফিজুল হক, সাংগঠনিক সম্পাদক ও আজকের পত্রিকা সাপাহার প্রতিনিধি সাংবাদিক সোহেল চৌধুরী রানা,প্রচার সম্পাদক দৈনিক সকালের দর্পণ উপজেলা প্রতিনিধি নাজমুল হক সনি, সদস্য ও সময়ের কলম উপজেলা প্রতিনিধি মমিন খান, আবুজার, আবুল হোসেন  সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সাত দিন ব্যাপী মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী  মেলার শুভ উদ্বোধনী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের মাঝে কুইজ প্রতিযোগিতার বিজয়ী ১০ জন কে পুরস্কৃত করা হয়।

রাজশাহীর সময়/এএইচ