২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৪:৩৬:২৮ অপরাহ্ন


২৯-শে পা দিলেন আলিয়া ভাট
তামান্না হাবিব নিশু
  • আপডেট করা হয়েছে : ১৫-০৩-২০২২
২৯-শে পা দিলেন আলিয়া ভাট আলিয়া ভাট। ফাইল ফটো


নিজের অভিনয় দক্ষতা এবং ফ্যাশন স্টেটমেন্টে একের পর এক ছক্কা হাঁকাচ্ছেন বলি অভিনত্রী আলিয়া ভাট। অভিনয়ের পাশাপাশি স্টাইলিং নিয়ে সর্বদাই প্রশংসা কুড়িয়েছেন আলিয়া ভাট।

জীবনের ২৮ টি বসন্ত পেরিয়ে ২৯-শে পা দিলেন আলিয়া ভাট। ঘড়ির কাটা ১২ টা পেরোতেই শুভেচ্ছা বার্তায় ভরে গিয়েছে সোশ্যাল মিডিয়ার পাতা। অভিনয়ের পাশাপাশি সাহসীকতার জন্যও সোশ্যাল মিডিয়ায় সুপরিচিতি রয়েছে আলিয়া ভাটের। কাটাছেড়া পোশাক পরে একাধিকবার বিতর্কে নাম জড়িয়েছে আলিয়া ভাটের। তবে এসব বিতর্ককে পাত্তা দিতে নারাজ আলিয়া ভাট। 

বলিউডে পোশাক বিভ্রাট কোনও নতুন বিষয় নয়। একাধিকবার এই পোশাক বিতর্কে নাম জড়িয়েছে বি-টাউনের টপমোস্টদের। তবে এসব থেকে খানিকটা দূরে থাকতেই পছন্দ করেন বলি অভিনেত্রী আলিয়া ভাট। তারপরও হট ফটোশ্যুটের কারণে বিতর্কে নাম জড়িয়েছে আলিয়া ভাটের।

বাবার পরিচয়ে নয়, নিজের দক্ষতাতেই বি-টাউনে নিজের জায়গা করে নিয়েছেন আলিয়া ভাট।  জন্ম থেকেই ফিল্মি পরিবারে বড় হওয়া আলিয়ার স্বপ্ন ছিল অভিনেত্রী হওয়ার। সেই শখপূরণও করেছেন আলিয়া ভাট।

মাত্র ৬ বছর বয়স থেকেই অভিনয় শুরু করেন আলিয়া ভাট। ১৯৯৯ সালেই বলি নায়িকা প্রীতি জিন্টার 'সংঘর্ষ' সিনেমায় অভিনয় করেছিলেন আলিয়া। প্রীতি জিন্টার ছোটবেলার চরিত্রে অভিনয় করেছিলেন আলিয়া ভাট।

অভিনেত্রী হওয়ার পাশাপাশি ভাল গায়িকা হিসেবেও সুপরিচিতি রয়েছে আলিয়া ভাটের। নিজের অভিনীত সিনেমায় গানও গেয়েছেন আলিয়া ভাট। 

 সাহসী চরিত্রে ঝড় তুললেও আত্মবিশ্বাসের অভাব রয়েছে আলিয়া ভাটের। একটু কিছু হলেই অতিরিক্ত বেশি টেনশন করতে শুরু করে দেন আলিয়া ভাট। মুখে কোনও পিম্পল বেরিয়ে এলেও কাঁদতে শুরু করেন আলিয়া ভাট।

'স্টুডেন্ট অব দ্য ইয়ার' ছবি দিয়েই বলিউডে ডেবিউ করেছিলেন আলিয়া ভাট। তারপর থেকে তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। একাধিক সুপারহিট ছবি বলিউডে উপহার দিয়েছেন আলিয়া ভাট। কিছু না কিছু করেই সর্বদাই সোশ্যাল মিডিয়ার লাইমলাইটে থাকেন বলি অভিনেত্রী আলিয়া ভাট। 

ফ্যাশন স্টেটমেন্ট থেকে ব্যক্তিগত জীবনের রোম্যান্স  বলিউড অভিনেত্রী আলিয়া ভাট সর্বদাই থাকেন শিরোনামে। ফ্যানেদের ধরে রাখতেও সিদ্ধহস্ত মহেশ কন্যা। প্রায় ৩ বছর ধরে কাপুর পরিবারে ছেলে তথা বলিউডের চকোলেট বয় রণবীর কাপুরের সঙ্গে রিলেশনে রয়েছেন  আলিয়া। বলিউডের লাভবার্ডস  আলিয়া ভাট এবং রণবীর কাপুর কবে তারা গাটছড়া বাঁধবেন এই প্রশ্নই এখন বলিমহলের আনাচে কানাচে ঘুরে বেড়াচ্ছে।

'গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি' ছবিতে ইতিমধ্যেই ফাটিয়ে অভিনয় করেছেন আলিয়া ভাট। এছাড়াও এই মুহূর্তে একগুচ্ছ ছবি আলিয়ার হাতে রয়েছে। রণবীর-আলিয়া অভিনীত ছবি  'ব্রহ্মাস্ত্র' -তে একসঙ্গে দেখা যাবে  বলিউডের লাভবার্ডসকে। ছবি মুক্তির দিনও করোনার জন্য বারবার পিছিয়ে গেছে । ছবিতে রণবীর-আলিয়া ছাড়াও অমিতাভ বচ্চন, ডিম্পল কাপাডিয়া ও নাগার্জুনা আক্কিনেনি, মৌনি রায় সহ একাধিক বলি তারকাকে দেখা যাবে।

রণবীর কাপুর এবং আলিয়া ভাটের কাছে 'ব্রহ্মাস্ত্র' ছাড়া বেশ কিছু প্রজেক্টের কাজ রয়েছে।  রণবীরকে 'শামশেরা' ছবিতে দেখা যাবে এবং আলিয়া ভাটকে আরআরআর, , ডার্লিংস-এ দেখা যাবে। যেখানে অভিনয়ের পাশাপাশি প্রযোজনাও করছেন আলিয়া ভাট।

রাজশাহীর সময় / এএইচ