২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৬:৩৬:১২ অপরাহ্ন


চাঞ্চল্যকর ত্রিপল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড একজনের যাবজ্জীবন
নিরেন দাস,জয়পুুরহাট জেলা প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১৪-০৩-২০২২
চাঞ্চল্যকর ত্রিপল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড একজনের যাবজ্জীবন চাঞ্চল্যকর ত্রিপল হত্যা মামলায় ৯ জনের মৃত্যুদণ্ড একজনের যাবজ্জীবন


নওগাঁয় ব্যাপক চাঞ্চল্যকর ত্রিপল হত্যা মামলায় ২০ জন আসামীদের মধ্যে নয়জনের মৃত্যুদণ্ড ও একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (১৪ মার্চ) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ এর বিচারক হাসান মাহমুদুল ইসলাম এই রায় প্রদান করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন: নওগাঁর বদলগাছী উপজেলার উজালপুর গ্রামের সাইদুল,হেলাল হোসেন,আইজুল হক, জালাল হোসেন,বেলাল হোসেন,জায়েদ,আবুল হোসেন, মোস্তফা ও সোহাগ আলী। এদের মধ্যে পলাতক রয়েছেন সাইদুল,জায়েদ ও সোহাগ।পলাতক ৩ জন বাদে অন্য আসামীরা রায়ের সময় আদালতে উপস্থিত ছিলেন। এবং একই গ্রামের যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামী হলেন হাসেম আলী তিনি রায়ের সময় আদালতে উপস্থিত ছিলেন। রায়ের পর কান্নায় ভেঙ্গেপড়ে আসামী পক্ষের স্বজনরা।

বিজ্ঞ আদালতে রায়ে উল্লেখ করা হয়, দণ্ডবিধি ৩০২/৩৪ ধারা মোতাবেক আসামীদের অপরাধ প্রমানিত হওয়ায় মামলার ২০ আসামীর মধ্যে ৯ জনের মৃত্যুদণ্ড দেয়া হয়। সাথে প্রত্যেকের ৫০ হজার টাকা করে জরিমানা করা হয়। অন্য আরেক আসামীকে আমৃত্যু কারাদণ্ড দেয়া হয়। এবং বাঁকি ১০ আসামীর অপরাধ প্রমানিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেন আদালত।

রায়ের পর রাষ্ট্রপক্ষের আইনজীবী মোজাহার হোসেন সন্তোশ প্রকাশ করে বলেন, এই রায় সমাজের জন্য আলাদা বার্তা বহন করে এ রায়ের মধ্যদিয়ে আগামীতে আর কেউ এই ধরনের ঘটনা সংঘটিত করার সাহস করবে না।

অপরদিকে এ রায়ে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন আসামী পক্ষের আইনজীবী রফিকুল ইসলাম-২। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, এই রায়ে বিচারের সাথে সাথে বিচারকের আবেগ বেশি কাজ করেছে। তিনি আরও বলেন সাজাপ্রাপ্ত আসামীরা উচ্চ আদালতে যাবেন।

মামলার ঘটনার প্রসঙ্গত,২০১৪ সালের ৬ জুন বিকেলে বদলগাছী উপজেলার উজালপুর গ্রামে জমি নিয়ে সংঘর্ষ বাধে দুই পক্ষের মধ্যে। এ সময় আসামী পক্ষের হামলায় শহিদুল ইসলাম, আমজাদ হোসেন ও আব্দুল ওয়াদুদ মারাযান।পরে নিহত শহিদুল ইসলামের ছেলে ফরহাদ হোসেন বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। দায়েরকৃত মামলায় ২৪ জনকে আসামী করা হলে চার্জশীটে দুইজন আসামীর নাম বাদ দেয়া হয়েছিল।মামলা দায়েরের পরে আরও দুইজন ওই ঘটনায় মারা যান।

রাজশাহীর সময়/এমজেড