২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১০:১০:৪৬ পূর্বাহ্ন


চাঞ্চল্যকর ট্রিপল মার্ডারের মামলায় নওগাঁয় ৯ জনের মৃত্যদন্ড
রুবাইত হাসান ,পত্নীতলা নওগাঁ:
  • আপডেট করা হয়েছে : ১৪-০৩-২০২২
চাঞ্চল্যকর ট্রিপল মার্ডারের  মামলায়  নওগাঁয়  ৯ জনের মৃত্যদন্ড চাঞ্চল্যকর ট্রিপল মার্ডারের মামলায় নওগাঁয় ৯ জনের মৃত্যদন্ড


নওগাঁয় চাঞ্চল্যকর ট্রিপল মার্ডারের মামলায় ২০ আসামির মধ্যে ৯ জনের মৃত্যদ- দিয়েছেন আদালত। সোমবার (১৪ মার্চ) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ এর বিচারক হাসান মাহমুদুল ইসলাম এই রায় প্রদান করেন। সাজাপ্রাপ্তরা হলেন- মো. সাইদুল ইসলাম, আইজুল হক, জালাল হোসেন, হেলাল হোসেন, বেলাল হোসেন, মো. জায়েদ, আবুল হোসেন, মোঃ মোস্তফা, মোঃ সোহাগ আলী। এছাড়া মোঃ হাসেম আলী আরেক জনকে আমৃত্যু কারাদ- দিয়েছেন আদালত। এদের সবার বাড়ি জেলার বদলগাছী উপজেলার উজালপুর গ্রামে। রায়ে বলা হয়, দ-বিধি ৩০২/৩৪ ধারা মোতাবেক আসামিদের অপরাধ প্রমাণিত হওয়ায় মামলার ২০ আসামির মধ্যে ৯ জনের মৃত্যদ- দেয়া হয়েছে। সঙ্গে প্রত্যেকের ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অন্য আরেক আসামির আমৃত্যু কারাদ- দেয়া হয়। বাকি ১০ আসামির অপরাধ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস দেন আদালত। রায়ের পর কান্নায় ভেঙ্গে পড়েন আসামি পক্ষের স্বজনরা।

রায়ের পর রাষ্ট্রপক্ষের আইনজীবী মোজাহার হোসেন সন্তোষ প্রকাশ করে বলেন, এই রায় সমাজের জন্য আলাদা বার্তা বহন করে। এর মধ্য দিয়ে আগামীতে আর কেউ এ ধরনের ঘটনা সংঘটিত করার সাহস করবে না। তবে রায়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন আসামি পক্ষের আইনজীবী রফিকুল ইসলাম-২। তিনি বলেন, এই রায়ে বিচারের সঙ্গে সঙ্গে বিচারকের আবেগ বেশি কাজ করেছে। সাজাপ্রাপ্ত আসামিরা উচ্চ আদালতে যাবেন বলেও জানান তিনি।

প্রসঙ্গগত, ২০১৪ সালের ৬ জুন বিকেলে বদলগাছী উপজেলার উজালপুর গ্রামে জমি নিয়ে সংঘর্ষ হয় দুই পক্ষের মধ্যে। এ সময় আসামি পক্ষের হামলায় শহিদুল ইসলাম, আমজাদ হোসেন ও আব্দুল ওয়াদুদ মারা যান। পরে নিহত শহিদুল ইসলামের ছেলে ফরহাদ হোসেন বাদি হয়ে হত্যা মামলা দায়ের করেন। যেখানে ২৪ জনকে আসামি করা হলে চার্জশীটে দু’জনের নাম বাদ দেয়া হয়। অন্যদিকে আরও দু’জন মারা যান।

রাজশাহীর সময় / এম জি