২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১২:২০:৩৯ অপরাহ্ন


শ্রীলঙ্কাকে পাহাড়সম রানের টার্গেট দিলো ভারত
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৩-০৩-২০২২
শ্রীলঙ্কাকে পাহাড়সম রানের টার্গেট দিলো ভারত ফাইল ফটো


ব্যাঙ্গালুরু টেস্টের মাত্র দ্বিতীয় দিন চলছে। এরই মধ্যে জয়ের সুবাস পেতে শুরু করেছে ভারত।

রোববার (১৩ মার্চ) গোলাপি টেস্টের দ্বিতীয় দিন নিজেদের দ্বিতীয় ইনিংসে ৯ উইকেট হারিয়ে ৩০৩ রান করে ইনিংস ঘোষণা করেছে স্বাগতিকরা। এতে সফরকারী শ্রীলঙ্কার সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ৪৪৬ রান।

আজ দিনের শুরুতেই লঙ্কানদের ১০৯ রানে অলআউট করে দেয় ভারত। পরে ১৪৩ রানের লিড নিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংনে ব্যাট করতে নামে স্বাগতিকরা। এতে শ্রেয়াস আইয়ার ৬৭, রিশাভ পান্ট ৫০ ও অধিনায়ক রোহিত শর্মার ৪৬ রানের ওপর ভর করে ৩০৩ রানের স্কোর দাঁড় করায় তারা। এছাড়া হনুমা বিহারী ৩৫, রবীন্দ্র জাদেজা ২২ ও মোহাম্মদ শামি ১৬ রান করেন।

লঙ্কান বোলারদের মধ্যে প্রবীণ জয়াবিক্রমা ৪টি, লাসিথ এমবুলডেনিয়া ৩টি এবং বিশ্ব ফার্নান্দো ও ধনঞ্জয়া ডি সিলভা একটি করে উইকেট নেন। এর আগে প্রথম ইনিংসে ২৫২ রানে অলআউট হয় ভারত। দলটির পক্ষে শ্রেয়াস আইয়ার ৯২, রিশাভ পান্ট ৩৯, হনুমা বিহারী ৩১ ও রোহিত শর্মা ১৫ রান করেন।

শ্রীলঙ্কার পক্ষে প্রবীণ জয়াবিক্রমা ও লাসিথ এমবুলডেনিয়া ৩টি করে এবং ধনঞ্জয়া ডি সিলভা ২টি ও সুরঙ্গা লাকমল একটি উইকেট শিকার করেন। পরে ব্যাট করতে নেমে ১০৯ রানেই অলআউট হয়ে যায় তারা। অ্যাঞ্জেলো ম্যাথিউস ৪৩ ও নিরোশান ডিকওয়েলা ২১ রান করেন। ভারতীয় বোলারদের মধ্যে জাসপ্রিত বুমরা সর্বোচ্চ ৫টি উইকেট নেন। এছাড়া রবিচন্দ্রন অশ্বিন ও মোহাম্মদ শামি ২টি করে এবং একটি উইকেট নেন আক্সার প্যাটেল।

রাজশাহীর সময় / এএইচ