২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৮:৫২:৪৬ অপরাহ্ন


আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের মানুষকে আর পেছনে ফিরে তাকাতে হবে না: খায়রুজ্জামান লিটন
আবু হেনা
  • আপডেট করা হয়েছে : ১৩-০৩-২০২২
আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের মানুষকে আর পেছনে ফিরে তাকাতে হবে না: খায়রুজ্জামান লিটন আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের মানুষকে আর পেছনে ফিরে তাকাতে হবে না: খায়রুজ্জামান লিটন


নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলা শাখা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন-২০২২ অনুষ্ঠিত হয়েছে। 

রোববার (১৩ মার্চ) সকালে মহাদেবপুর মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

প্রধান অতিথির বক্তব্যে খায়রুজ্জামান লিটন বলেন, আওয়ামী লীগ একটি গণতান্ত্রিক দল। উপমহাদেশের অন্যতম প্রাচীন দল। আওয়ামী লীগ কখনো চোরাপথ বা অন্ধকার পথ দিয়ে ক্ষমতায় আসেনি। আওয়ামী লীগ জনগণের দল। জনগণকে সাথে নিয়ে দেশ স্বাধীন করেছে। জাতির পিতা  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া দল আওয়ামী লীগ। গত ১৩ বছরে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ব্যাপক উন্নয়ন দৃশ্যমান হয়েছে। আগামীতে আরো কয়েক বছর আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে বাংলাদেশের মানুষকে আরো পেছনে ফিরে তাকাতে হবে না।

রাসিক মেয়র আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার যখন দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে, তখন আওয়ামী লীগের বিরুদ্ধে নানা মিথ্যাচার ও ষড়যন্ত্র করছে একটি কুচক্রি মহল। দেশের উন্নয়ন থামাতে পারেনি তারা। নিজেদের অর্থে আমরা পদ্মা সেতু নির্মাণ করেছি। এছাড়া মেট্রোরেল, যমুনা সেতুর রেল সংযোগ, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, মাতারবাড়ী কয়লা বিদ্যুৎকেন্দ্র, এলএনজি টার্মিনাল নির্মাণ প্রকল্প, কয়লাভিত্তিক রামপাল বিদ্যুৎকেন্দ্র, পায়রা গভীর সমুদ্রবন্দর নির্মাণসহ ব্যাপক উন্নয়ন কাজ করছে সরকার।

রাসিক মেয়র আরো বলেন, আগামী জাতীয় নির্বাচনে প্রস্তুতি নিতে বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নির্দেশ প্রদান করেছেন। তিনি নির্দেশ দিয়েছেন এই বছরের মধ্যে আওয়ামী লীগের সকল ইউনিটের সম্মেলনের মাধ্যমে নেতৃত্ব নির্বাচন করে দলকে শক্তিশালী করতে। সেই লক্ষ্যে সকল বিভাগে সম্মেলন হচ্ছে।

এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন আরো বলেন, আগামী নির্বাচন নিয়ে যারা মনে করছে, মোকাবেলা করে আওয়ামী লীগকে হারিয়ে দেবে, তারা মুর্খের স্বর্গে বাস করছেন, কারণ জনগণ সুখে আছে, জনগণ আর কখনো বাংলা ভাইয়ের যুগ, বোমাবাজি, অন্ধাকার যুগে ফিরে যেতে চায় না। আগামী নির্বাচনে জনগণ আবারো আওয়ামী লীগকেই বিজয়ী করবে।

সম্মেলনে প্রধান বক্তা খাদ্যমন্ত্রী ও নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার এমপি বলেন, আমরা সবাই একেক জন বঙ্গবন্ধুর সৈনিক। এদেশে আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতেৃত্বে দেশ উন্নয়নে রোল   মডেলে পরিণত হয়েছে। তাই  এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকল নেতাকর্মীদের  ঐক্যবদ্ধ থাকতে হবে।

সম্মেলনে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সৈয়দ আব্দুল আউয়াল শামীম। মহাদেবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছলিম উদ্দিন তরফদার এমপির সভাপতিত্বে সম্মেলনে উদ্বোধক ছিলেন নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মালেক। সম্মেলনে নওগাঁ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুজ্জামান সরকার এমপি সহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ বক্তব্য দেন। সম্মেলন সঞ্চালনা করেন মহাদেবপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব ভোদন।

সম্মেলনের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্যবৃন্দ, জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধের সকল শহীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরআগে জাতীয় ও দলীয় পতাকা উন্মোলন, বেলুন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন প্রধান অতিথি সহ অতিথিবৃন্দ।

সম্মেলনের প্রথম অধিবেশনে মহাদেবপুর উপজেলা আওয়ামী লীগের কমিটিকে বিলুপ্ত ঘোষণা করা হয়। সম্মেলনে দ্বিতীয় অধিবেশনে মহাদেবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে পুনরায় ছলিম উদ্দিন তরফদার এমপি ও সাধারণ সম্পাদক পদে পুনরায় আহসান হাবিব ভোদন নব-নির্বাচিত হয়েছেন। সম্মেলনে দ্বিতীয় অধিবেশনে নব-নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

রাজশাহীর সময় / এএইচ